ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শিক্ষককে বাধ্যতামূলক ছুটি, তদন্ত কমিটি গঠন

এস এম জোবায়ের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১৭ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষককে বাধ্যতামূলক ছুটি, তদন্ত কমিটি গঠন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভা উপেক্ষা করে ক্লাস নেওয়ার অভিযোগে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হককে এক মাসের ছুটি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একইসঙ্গে ঘটনার তদন্তে চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার স্বাক্ষরিত পৃথক অফিস আদেশ থেকে এসব তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়েছে, জাতীয় শোক দিবস ২০১৭ উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় আয়োজিত কর্মসূচি চলাকালীন অভিযুক্ত শিক্ষকের ক্লাস নেওয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান পরিস্থিতি বিবেচনা করে ওই শিক্ষককে আগামী ২০ আগস্ট থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত এক মাসের বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়েছে।

অপর আদেশ থেকে জানা যায়, শোক দিবসে ওই শিক্ষকের ক্লাস নেওয়া নিয়ে বিতর্ক সৃষ্টি হওয়ায় ঘটনার সত্যতা যাচাইয়ে সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোসলেহ উদ্দিন আহমেদকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরীকে সদস্য সচিব, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের এবং রসায়ন বিভাগের শিক্ষক প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমানকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অল্প সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতেও বলা হয়েছে।

বাধ্যতামূলক ছুটি দেওয়ার পর উপাচার্য অধ্যাপক মো. আলী আশরাফ অফিস শেষে ক্যাম্পাস ত্যাগ করতে চাইলে বেশ কিছুক্ষণ তার গাড়ি আটকে সেখানে অবস্থান নেন শিক্ষক সমিতির নেতারা। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক মাহবুবুল হক বলেন, ‘আমি এবং আমার কোনো শিক্ষার্থীর সঙ্গে আলোচনা বা যোগাযোগ না করে এ শাস্তি দেওয়া হয়েছে। যা অনৈতিক এবং ষড়যন্ত্রমূলক।’

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক সভার আলোচনা উপেক্ষা করে শিক্ষার্থীদের ক্লাস নেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহবুবুল হক। এর প্রতিবাদে ছাত্রলীগ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং প্রশাসনিক ভবনসহ সবকটি অনুষদ ভবনে তালা দিয়ে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস-পরীক্ষা বন্ধ করে দেয়। অভিযুক্ত শিক্ষককে বহিষ্কারের দাবি জানিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেয় শাখা ছাত্রলীগ।



রাইজিংবিডি/কুমিল্লা/১৭ আগস্ট ২০১৭/এস এম জোবায়ের/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়