ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘সার্ভে রেজাল্ট শেয়ারিং উইথ স্টকহোল্ডার’ সেমিনার অনুষ্ঠিত

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সার্ভে রেজাল্ট শেয়ারিং উইথ স্টকহোল্ডার’ সেমিনার অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যাটারিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ‘সার্ভে রেজাল্ট শেয়ারিং উইথ স্টকহোল্ডার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার সকাল ১০টার দিকে ‘সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটি (সাক)’ এর সৌজন্যে বিভাগের সম্মেলন কক্ষে এ সেমিনার শুরু হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. আসাদুল হকের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মিজানুর রশীদ খন্দকার। এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) ডিরেক্টর অধ্যাপক মুশফিক আহমেদ। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ম্যাটারিয়াল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. শামীমুর রহমান, ওয়ালটনের এডিশনাল ডিরেক্টর ও আরএন্ডডি’র প্রধান ইঞ্জিনিয়ার মীর মুজাহেদীন ইসলাম, এডিশনাল ডিরেক্টর ও ম্যাটালারজি ডিভিশনের প্রধান ইঞ্জিনিয়ার মো. আব্দুল হালিম প্রমুখ।

সেমিনারে স্বাগত বক্তব্য দেন ‘সেল্ফ অ্যাসেসমেন্ট কমিটি (সাক)’ এর প্রধান ড. মো. আব্দুল মাতিন। অনুষ্ঠানে সমাপণী বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যাটারিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জি এম শফিউর রহমান।

ওয়ালটনের এডিশনাল ডিরেক্টর ও আরএন্ডডি বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার মীর মুজাহেদীন ইসলাম বলেন, ‘দেশে একমাত্র কোম্পানি ওয়ালটন কোনো পূর্ব অভিজ্ঞতা ছাড়াই ইঞ্জিনিয়ার নিয়োগ দেয়। বর্তমানে ওয়ালটনে ৬০০ ইঞ্জিনিয়ার রয়েছে। ওয়ালটনও যদি অভিজ্ঞতা থাকা শর্তে নিয়োগ দিত, তাহলে এর মধ্য থেকে অনেকে বিদেশ চলে যেতেন। ওয়ালটন দেশের মেধা দেশেই প্রয়োগের ব্যবস্থা করেছে।’

তিনি বলেন, ‘ওয়ালটনে কাজ শুরুর জন্য মহাজ্ঞানী হওয়ার দরকার নেই। বিভিন্ন বিষয়ে ধারণা থাকলেই হবে। এ জন্য শিক্ষকদেরও সজাগ থাকতে হবে। অংশগ্রহণমূলক ক্লাস নিতে হবে। একপেশে যেন না হয়। কোনো বিষয়ে একজন শিক্ষকেরও ভুল ধারণা থাকতে পারে, কিন্তু অংশগ্রহণমূলক ক্লাস নিলে শিক্ষার্থীদের জন্য উপভোগ্য হওয়ার পাশাপাশি পূর্ণ জ্ঞান লাভ করতে পারবে।’

‘হেড টু হেড’ যোগাযোগের মাধ্যমে শিক্ষার্থীরা ওয়ালটনে ইন্টার্নশিপ করতে পারবে বলে জানান তিনি।



রাইজিংবিডি/রাবি/২০ আগস্ট ২০১৭/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়