ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

ঢাবিকে সেরা প্রতিষ্ঠান করতে সবার সহযোগিতা চাই

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৫:৪৭:২৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৫:৪৭:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষা, শিক্ষা ও গবেষণার মানোন্নয়ন এবং একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম আরো গতিশীল করতে শিক্ষকদের প্রতি পরামর্শ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্বের অন্যতম সেরা প্রতিষ্ঠানে পরিণত করতে সবার সহযোগিতা কামনা করেন উপাচার্য। এক্ষেত্রে শিক্ষকদের গঠনমূলক পরামর্শ ও দিকনির্দেশনাকে যথাযথ গুরুত্ব দেওয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে শিক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে এ সহযোগিতা চান উপাচার্য।

সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রহমত উল্লাহসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক ও অন্যান্য শিক্ষক উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত শিক্ষকরা উপাচার্যকে অভিনন্দন জানান এবং তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় শিক্ষক নিয়োগ ও পদোন্নতি পদ্ধতির আধুনিকায়ন, প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার মাধ্যমে তরুণ শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, শিক্ষক-শিক্ষার্থী সম্পর্কের উন্নয়ন, গবেষকদের উদ্বুদ্ধকরণে নানা প্রকল্প গ্রহণ, শিক্ষক মূল্যায়ন পদ্ধতি চালু, বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম ডিজিটাইজেশনের আওতায় আনা, গবেষণা খাতে বরাদ্দ বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/ইয়ামিন/মুশফিক

Walton
 
   
Marcel