ঢাকা, বুধবার, ৯ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রক্সি পরীক্ষা দিতে গিয়ে ঢাবি শিক্ষার্থীর কারাদণ্ড

তহিদুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১০-১৭ ৭:১৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৭ ৭:২৪:৪৯ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার শেষ দিনে প্রক্সি পরীক্ষা দেওয়ার অপরাধে এক যুবককে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এ রায় দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত মো. মনির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০৮-০৯ শিক্ষাবর্ষের আইন বিভাগের শিক্ষার্থী।

মো. মনির হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলে থাকতেন। তবে তিনি ইতিমধ্যে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার বালুচর ইউনিয়নের খাসকান্দি গ্রামে। তিনি মৃত মো. কেরামত আলীর ছেলে।

‘এফ’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা চলাকালে জাবির পাবলিক হেলফ্ এন্ড  ইনফরমেটিক্স বিভাগের ২ নম্বর কক্ষ থেকে মো. মনির হোসেন আটক হন। তিনি কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেতুর সঙ্গে এক লাখ টাকার চুক্তিতে ওমর ফারুক বাবু (রোল নং ৬২০৩২৫) নামে এক শিক্ষার্থীর পরিবর্তে পরীক্ষা দিতে এসেছিলেন। দণ্ডপ্রাপ্ত মো. মনির হোসেন ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনা স্বীকার করেছেন।

এ বিষয়ে রায় প্রদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভারের সহকারী কমিশনার (ভূমি) প্রণব কুমার ঘোষ বলেন, মনির হোসেনকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/সাভার/১৭ অক্টোবর ২০১৭/তহিদুল ইসলাম/বকুল

Walton Laptop
 
     
Walton