ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এ এফ মুজিবুর রহমান গোল্ড মেডেল পেলেন ৩ শিক্ষার্থী

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৯, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এ এফ মুজিবুর রহমান গোল্ড মেডেল পেলেন ৩ শিক্ষার্থী

জবি প্রতিনিধি : এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন গোল্ড মেডেল পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তিন শিক্ষার্থী।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এক অনুষ্ঠানে এ মেডেল দেওয়া হয়।

কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মাস্টার্সের একজন এবং অনার্সের দুজন শিক্ষার্থীকে গোল্ড মেডেল, নগদ অর্থ ও সনদ দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, বিশ্বব্রহ্মাণ্ডকে বুঝতে হলে গণিতের সামগ্রিক বিষয় সম্পর্কে ধারণা লাভ করতে হবে। শিক্ষার্থীদের গণিতভীতি দূর করতে হবে। বিজ্ঞানের ভাষাই হচ্ছে গণিত। তাই গণিতকে সর্বদা চর্চায় রাখতে হবে।

তিনি আরো বলেন, ‘নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে আমাদের সীমাবদ্ধতা থাকা সত্বেও আমরা অভীষ্ট লক্ষ্যে পৌঁছে যাচ্ছি। বিশ্বায়নের যুগে প্রতিযোগিতায় আমাদের টিকে থাকতে হলে গণিতের প্রতি আরো গুরুত্ব আরোপ করতে হবে। সেজন্য গণিত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণামূলক কার্যক্রমের মাধ্যমে নিজেদের স্বকীয়তা তুলে ধরতে হবে।’

উপাচার্য এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনকে এ ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি গণিত ভবন প্রতিষ্ঠার আহ্বান জানান।

গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. দীপিকা রানী সরকার ও এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক ও গণিত বিভাগের অধ্যাপক ড. পেয়ার আহম্মেদ।

অনুষ্ঠানটির দ্বিতীয় সেশনে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দেওয়া হয়। এছাড়া বিভাগীয় শিক্ষার্থীদের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়