ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পদার্থ বিজ্ঞান আন্তর্জাতিক কনফারেন্স ১০ ডিসেম্বর শুরু

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৮ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদার্থ বিজ্ঞান আন্তর্জাতিক কনফারেন্স ১০ ডিসেম্বর শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পদার্থ বিজ্ঞান বিভাগের আয়োজনে আগামী ১০ ও ১১ ডিসেম্বর ‘ফিজিক্স ফর সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট এন্ড টেকনোলজি’ শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হবে।

চট্টগ্রামের মোটেল সৈকতে দ্বিতীয়বারের মতো এই আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে।

কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও সুইডেন, ভারত, জাপান, সৌদি আরবসহ পৃথিবীর ১১টি দেশ হতে পদার্থ বিজ্ঞান বিষয়ের অন্তত দেড় শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানি, প্রফেশনাল এবং উদ্যোক্তারা মিলিত হবেন বলে চুয়েট কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে।

শুক্রবার বিকেলে মোটেল সৈকতে সংবাদ সম্মেলনে জানানো হয়, পদার্থ বিজ্ঞানের পাশাপাশি প্রযুক্তি সম্পর্কিত তথা বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু ‘টেকসই উন্নয়ন ও প্রযুক্তি’ বিষয়ে গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপিত হবে।

সংবাদ সম্মেলনে কনফারেন্সের সার্বিক প্রস্তুতির বিভিন্ন দিক তুলে ধরেন চুয়েটের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান এবং কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। লিখিত বক্তব্য পাঠ করেন কনফারেন্স সেক্রেটারি ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, দুই দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। সভাপতিত্ব করবেন কনফারেন্স চেয়ার এবং পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।



রাইজিংবিডি/চট্টগ্রাম/৮ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়