ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাবিতে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য ট্রাস্ট ফান্ড গঠন

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪০, ১১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে অসচ্ছল শিক্ষার্থীদের জন্য ট্রাস্ট ফান্ড গঠন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘তাহমিনা বানু ট্রাস্ট ফান্ড’গঠন করা হয়েছে।

সোমবার এ ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত তাহমিনা বানুর ভাই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আলী তসলিম ২৫ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদের কাছে হস্তান্তর করেন।

উপাচার্য দপ্তরে আয়োজিত এ চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. এনামউজ্জামান এবং প্রয়াত তাহমিনা বানুর সহপাঠী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের একজন অসচ্ছল ছাত্র ও একজন ছাত্রীকে বৃত্তি দেওয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্র্রয়াত তাহমিনা বানুর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এই অনুদানের ফলে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রসঙ্গত, প্রয়াত তাহমিনা বানু ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৯ সালে বিসিএস ক্যাডার সার্ভিসে যোগ দেন। ন্যাশনাল ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ করেন তাহমিনা বানু।

১৯৬১ সালে কুমিল্লায় জন্মগ্রহণ করেন তাহমিনা বানু। ২০১৭ সালের ২ সেপ্টেম্বর ইন্তেকাল করেন তিনি।

মৃত্যুর আগে লোক প্রশাসন বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য একটি তহবিল গঠনের ইচ্ছা প্রকাশ করেছিলেন তাহমিনা বানু। এ লক্ষ্যে তিনি কিছু টাকা রেখে যান।




রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ