ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন লেন হচ্ছে যশোর-খুলনা মহাসড়ক

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ১৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন লেন হচ্ছে যশোর-খুলনা মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর-খুলনা মহাসড়ক সম্প্রসারণ করতে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

৩২১ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে এ মহাসড়ক তিন লেনে উন্নীত করা হবে। এ জন্য রাস্তার দুই পাশের দুই হাজার ৫৫৫টি গাছ কাটতে এবং বিদ্যুতের এক হাজার ৮৫০ ও টিঅ্যান্ডটির ৮৮টি খুঁটি সরাতে সংশ্লিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছে সওজ।

সওজ বিভাগের যশোর কার্যালয় সূত্র মতে, যশোর-খুলনা মহাসড়ক যথাযথ মানে প্রশস্তকরণ প্রকল্পের মাধ্যমে ৩২১ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে ৩৮ কিলোমিটার তিন লেনে উন্নীত করা হবে। কাজের দরপত্র মূল্যায়নের প্রক্রিয়া সম্পন্ন হলে আগামী বছরের জানুয়ারির শেষ দিকে কিংবা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে মহাসড়কের সম্প্রসারণ কাজ শুরু হবে। দুইটি প্যাকেজের মাধ্যমে ২০১৯ সালের ডিসেম্বর মাসে মহাসড়কের সম্প্রসারণ কাজ শেষ হবে। 

যশোর শহরের পালবাড়ি থেকে অভয়নগরের রাজঘাট পর্যন্ত মহাসড়ক ৮ ফুটেরও বেশি প্রশস্ত করা হবে। বর্তমানে এ মহাসড়কের প্রশস্ততা ৩২ ফুট। এটি বাড়িয়ে ৪০ ফুট করা হবে।

সওজের দেওয়া তথ্য মতে, মহাসড়ক সম্প্রসারণের জন্য দুই পাশের দুই হাজার ৫৫৫ টি গাছ কাটার পাশাপাশি বিদ্যুতের এক হাজার ৮৫০ ও টিঅ্যান্ডটির ৮৮টি খুঁটি সরানোর প্রয়োজন হবে। এ জন্য সংশ্লিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

সড়ক ও জনপদ বিভাগ যশোরের নির্বাহী প্রকৌশলী জাহাংগীর আলম জানিয়েছেন, যশোর-খুলনা মহাসড়ক তিন লেনে উন্নীত করতে আগামী বছরের প্রথমদিকে কাজ শুরু হবে। তিন  লেন হলে মহাসড়কটি যানজটমুক্ত হবে। বেশি সংখ্যক যানবাহন চলাচল করতে পারবে।

 

 

রাইজিংবিডি/যশোর/১৩ ডিসেম্বর ২০১৭/বি এম ফারুক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়