ঢাকা, মঙ্গলবার, ১১ বৈশাখ ১৪২৫, ২৪ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের আন্তর্জাতিক কনফারেন্স ১৮ ডিসেম্বর

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১২-১৩ ২:৪৮:১১ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৩ ২:৪৮:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যন্ত্রকৌশল বিভাগের আয়োজনে আগামী ১৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক কনফারেন্স।

চট্টগ্রাম নগরীর হোটেল লর্ডস ইন এ চতুর্থবারের মতো এই আন্তর্জাতিক কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের কনফারেন্সে বাংলাদেশ ছাড়াও আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান, চীন, কানাডা, দক্ষিণ কোরিয়া, ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদিআরব ও কাজাখাস্তানসহ পৃথিবীর ১১টি দেশ থেকে যন্ত্রকৌশল বিষয়ের অন্তত তিন শতাধিক শিক্ষক, গবেষক, বিজ্ঞানী, প্রফেশনাল এবং উদ্যোক্তাগণ অংশ নেবেন বলে জানিয়েছেন চুয়েটের জনসংযোগ কর্মকর্তা রাশেদুল আলম।

কনফারেন্সে যন্ত্রকৌশল বিষয়ের পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি সম্পর্কিত তথা বর্তমান বিশ্বের আলোচিত ইস্যু ‘নবায়নযোগ্য জ্বালানি ও টেকসই উন্নয়ন’ বিষয়ে গুরুত্বপূর্ণ প্রবন্ধসমূহ উপস্থাপিত হবে।

কনফারেন্সের প্রথমদিন কী-নোট স্পিকার হিসেবে প্রথম পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন- বুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এম এ রশীদ সরকার। দ্বিতীয় পর্বে প্রবন্ধ উপস্থাপন করবেন- মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ড. মো. রইস উদ্দিন খান। তৃতীয় পর্বের মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আমেরিকার ওয়েস্টার্ন মিশিগান ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক ড. আলমগীর চৌধুরী।

এই উপলক্ষে ১৮ ডিসেম্বর বেলা ১১টায় হোটেল লর্ডস ইন-এ আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চুয়েটের  উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি থাকবেন ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূইয়া, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মাহবুবুল আলম। সভাপতিত্ব করবেন যন্ত্রকৌশল অনুষদের ডিন এবং কনফারেন্স চেয়ার অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক।

এ ছাড়া কনফারেন্সের সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের মাননীয় অর্থসচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী এবং বিশেষ অতিথি থাকবেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম এবং চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট খলিলুর রহমান। পুরো আয়োজনে পৃষ্ঠপোষকতায় থাকছে- কেডিএস গ্রুপ, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভিসেস (আইইএস)।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৩ ডিসেম্বর ২০১৭/রেজাউল করিম/রুহুল

Walton Laptop
 
   
Walton AC