ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাবিতে প্রশাসনের খাবারের মূল্যতালিকা মূল্যহীন

তহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ১৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাবিতে প্রশাসনের খাবারের মূল্যতালিকা মূল্যহীন

জাবি সংবাদদাতা : মূল্যহীন হয়ে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসনের দেওয়া খাবারের মূল্য তালিকা। কারণ, ক্যাম্পাসের দোকান মালিকরা ওই মূল্যতালিকা মানছেন না।

বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল, মওলানা ভাসানী হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন বটতলা ও শহীদ সালাম বরকত হল সংলগ্ন অনেক দোকান মালিকের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

দোকান মালিকরা হল প্রশাসনের দেওয়া মূল্যতালিকা অনুসরণ না করে ভোক্তাদের কাছে তাদের নিজ ইচ্ছা মতো নির্ধারিত মূল্যই রাখছেন। এতে করে শিক্ষার্থীদের সাথে খাবারের মূল্য নিয়ে দোকানিদের বাক-বিতন্ডার সৃষ্টি হচ্ছে।

সম্প্রতি জাবির এই চারটি হলের প্রশাসন সমন্বিতভাবে দোকানিদের কাছে খাবারের মূল্যতালিকা সরবরাহ করে।

বিগত কয়েকদিনে বটতলার দোকানগুলো পরিদর্শনে দেখা যায়, বটতলার বিশেষ করে মওলানা ভাসানী হল সংলগ্ন বটতলার কোন দোকানেই হল প্রশাসন সরবরাহকৃত মূল্যতালিকা টাঙানো নেই। এছাড়া অন্যান্য স্থানের দোকানিরাও মূল্যতালিকা না রাখার জন্য বিভিন্ন ছল চাতুরির আশ্রয় নিচ্ছেন। কোন কোন দোকানে মূল্যতালিকা উল্টো করে রাখা, যাতে দেখা না যায়। আবার কয়েকটি দোকানে মূল্যতালিকা মোড়ানো রয়েছে। কেউ মূল্য তালিকার প্রসঙ্গ তুললে সেটি তাৎক্ষনিক টানালেও পরে আবার সেটি সরিয়ে ফেলছেন তারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন বটতলার একটি দোকানে গিয়ে দেখা যায়, হল প্রশাসন সরবরাহকৃত মূল্যতালিকাটি উল্টো করে রাখা। দোকানিকে এর কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘কেউ হয়তো ভুল করে রেখেছে।’ অপরদিকে মূল্যতালিকা না থাকার বিষয়ে আরেক দোকানি  ‘কেউ মূল্য তালিকা দেয়নি’ বলে দাবি করেন।

মওলানা ভাসানী হল সংলগ্ন বটতলায় গিয়ে দেখা যায় তিনটি দোকানে মূল্যতালিকা নেই। একটি দোকানে এর কারণ জানতে চাইলে দোকানের কর্মচারি বলেন, ‘যে মূল্যতালিকা দেওয়া হয়েছে তা দোকানিরা কেউ মানেনি। আর যারা মূল্যতালিকা দিয়ে গেছে তারা বলেছে, ৪-৫ দিন মূল্যতালিকা রাখেন। পরে আমরা দেখতেছি।’

মূল্যতালিকা নিয়ে এসব টালবাহানার কারণে শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে চলছে লেখালেখি।

এ বিষয়ে মওলানা ভাসানী হলের প্রাধ্যক্ষ নাজমুল হাসান তালুকদার বলেন, ‘আমরা ৪ টি হল প্রশাসন মিলে দোকানীদেরকে খাবারের মূল্যতালিকা দিয়েছি। তাদেরকে মূল্যতালিকা মেনে চলার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। তবে এর ব্যত্যয় হলে ব্যবস্থা নেওয়া হবে।’

 

 

 

রাইজিংবিডি/জাবি/১৪ ডিসেম্বর ২০১৭/তহিদুল ইসলাম/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়