ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মিজানুরের আরেকটি সেঞ্চুরি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ২১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিজানুরের আরেকটি সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের শেষ তিন রাউন্ডেই সেঞ্চুরি করেছিলেন মিজানুর রহমান। তবে জাতীয় লিগের পারফরম্যান্স টেনে আনতে পারেননি বিসিএলের শুরুতে।

প্রথম দুই রাউন্ডে রান পেলেও বড় স্কোর গড়তে পারেননি। এবার নিজ শহরে সেঞ্চুরি করে বিসিএলের মঞ্চও মাতালেন রাজশাহীর এই ক্রিকেটার। তার সেঞ্চুরির ওপর ভর করে বিসিবি নর্থ জোন প্রাইম ব্যাংক সাউথ জোনের বিপক্ষে বড় সংগ্রহের পথে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে বিসিবি নর্থ জোন রোববার প্রথম দিনে ৩ উইকেটে করেছে ২১৪ রান। মিজানুর রহমান সর্বোচ্চ ১০৬ রান করেছেন। ৮২ রানে অপরাজিত আছেন জুনায়েদ সিদ্দীক। তার সঙ্গে নাঈম ইসলাম ২৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন।

কুয়াশার কারণে তৃতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শুরু হয় দুপুর ১২টায়। এরপর মাত্র ৫৭ ওভার খেলা চালাতে পারেন আম্পায়াররা।

প্রাইম ব্যাংকের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বড় স্কোরের ভিত গড়ে দেন মিজানুর রহমান ও জুনায়েদ সিদ্দীক। ১৬৯ রানের উদ্বোধনী জুটি গড়েন দুজন। চা-বিরতির পর এ জুটি ভাঙেন প্রাইমের অধিনায়ক আব্দুর রাজ্জাক। বাঁহাতি স্পিনারের বলে বোল্ড হন প্রথম শ্রেণির ক্রিকেটে অষ্টম সেঞ্চুরির স্বাদ পাওয়া মিজানুর। ১৫৫ বলে ১৬ বাউন্ডারিতে ১০৬ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

৪৭তম ওভারে বিসিবি নর্থ জোন শিবিরে আবারো আঘাত করেন রাজ্জাক। তার বলে এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পড হন নাজমুল হোসেন শান্ত। পরের বলেই পর ফরহাদ হোসেনকে সৌম্যর হাতে তালুবন্দি করান রাজ্জাক। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগালেও নাঈমের কারণে তা পারেননি।

দিনের বাকিটা সময় দেখেশুনে পার করে দেন জুনায়েদ ও নাঈম। সেঞ্চুরি থেকে ১৮ রান দূরে আছেন জুনায়েদ।



রাইজিংবিডি/ঢাকা/২১ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়