ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৬ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

নারীর মর্যাদা প্রতিষ্ঠা ছাড়া গণতান্ত্রিক সমাজ অসম্ভব

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০১-২৬ ৪:৪৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-২৬ ৪:৪৭:২৯ পিএম
নারীর মর্যাদা প্রতিষ্ঠা ছাড়া গণতান্ত্রিক সমাজ অসম্ভব
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা ছাড়া গণতান্ত্রিক সমাজ হয় না। গণতন্ত্র, মানবতা ও সভ্যতার স্বার্থে, উন্নত রুচিবোধ ও সংস্কৃতি চেতনার আলোকে নারী-পুরুষের সৌন্দর্য্যমণ্ডিত মিলিত জীবন ও যৌথ কর্মপ্রয়াসের বিকল্প নেই।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে বক্তারা এসব কথা বলেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সকালে সংগঠনের নেতা-কর্মীরা র‌্যালি করে। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, সমাজের অগ্রগতি ও প্রগতির স্বার্থে, সুস্থ, নিরাপদ জীবনযাপন ও পরবর্তী প্রজন্মের বেড়ে উঠার স্বার্থে আজ নারী-পুরুষের মধ্যকার বৈষম্য বিলোপ সময়ের দাবি। সেই দাবি পূরণের লক্ষ্যে সকল প্রকার অসুস্থ মানসিকতা, প্রতিক্রিয়াশীল ধ্যান-ধারণা, ভোগবাদী প্রবণতা দূর করার জন্য একটি শক্তিশালী নারী সংগঠন, নারী মুক্তি আন্দোলন ও নারী-পুরুষের মিলিত সংগ্রাম অপরিহার্য। শুধু অধিকারের কথা বলাই যথেষ্ট নয়; সমাজ সচেতনতা বিকাশ, প্রতিবাদ-প্রতিরোধ সংগ্রামের পথেই সত্যিকার মর্যাদা ও অধিকার আদায় সম্ভব। সমাজের আমূল পরিবর্তনের বিপ্লবী লড়াইয়ের পথে সার্বিক মুক্তি একদিন অর্জিত হবে।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সহসভাপতি দিপালী রানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শম্পা বসুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য সামসুন্নাহার জ্যোৎস্না, সাংগঠনিক সম্পাদক দিলরুবা নূরী, ইসরাত জাহান লিপি ও রুখসানা আফরোজ আশা।




রাইজিংবিডি/ঢাকা/২৬ জানুয়ারি ২০১৮/সাওন/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge