ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

স্টামফোর্ডে সাংবাদিক মোনাজাতউদ্দিন লাইব্রেরি উদ্বোধন

ছাইফুল ইসলাম মাছুম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১০ ৬:০১:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৮ ৯:০৫:৫৯ এএম
ছবি: ইয়ামিন মজুমদার

ছাইফুল ইসলাম মাছুম : রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্যোগে গড়ে তোলা ‘সাংবাদিক মোনাজাতউদ্দিন লাইব্রেরি’র উদ্বোধন করা হয়েছে আজ। একই সময় ইংরেজি শিক্ষাকে আরো মানসম্মত করতে ‘নন টিউশিন ফি ইংলিশ ল্যাঙ্গুয়েজ প্রফেশিয়েন্সি’ নামে একটি কোর্সেরও উদ্বোধন করা হয়।

শনিবার সকালে, বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে লাইব্রেরি ও কোর্সের উদ্বোধন করে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম ফিরোজ আহমেদ। তিনি বলেন, পেশাগত দক্ষতার জন্য নানামুখী পড়াশোনার কোনো বিকল্প নেই। অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সময় টেলিভিশনের বার্তা প্রধান তুষার আবদুল্লাহ। তিনি বলেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার বাইরেও নানা বিষয়ভিত্তিক পাঠের পরিসর বড় করতে হবে সাংবাদিকতার শিক্ষার্থীদের। সাহিত্য রাজনীতি ইতিহাস অর্থনীতির সেরা বই নিয়ে লাইব্রেরি গড়ে তোলার জন্য উদ্যোক্তাদের প্রশংসা করেন তিনি।



বিশেষ ইংলিশ কোর্স চালু প্রসঙ্গে সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান কাজী আব্দুল মান্নান বলেন, ‘ইংরেজি একটি বিশ্বজনীন ভাষা। তাই এর গুরুত্ব বোঝা সব শিক্ষার্থীর জন্যই জরুরি।’ সাংবাদিকতা বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক তপন মাহমুদের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর তালাল রহমান, রুমানা হক রিতা, লেখক আলতাফ মাহমুদ, সাংবাদিক রফিকুল ইসলাম মন্টুসহ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১০ ফেব্রুয়ারি ২০১৮/ফিরোজ/তারা

Walton Laptop
 
     
Walton