ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শ্রেণিকক্ষে হৃদরোগে আক্রান্ত হয়ে রাবি অধ্যাপকের মৃত্যু

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৫, ২৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রেণিকক্ষে হৃদরোগে আক্রান্ত হয়ে রাবি অধ্যাপকের মৃত্যু

রাবি সংবাদদাতা : শ্রেণিকক্ষে পাঠদানরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক সুলতান আহমদ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে বিভাগের প্রথম বর্ষের ক্লাস নেওয়ার সময় তিনি অসুস্থ হয়ে পড়েন।

বিভাগের শিক্ষার্থীরা জানান, সকাল ৯টার দিকে তিনি বিভাগের প্রথম বর্ষের ক্লাস নিচ্ছিলেন। এ সময় তিনি হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন এবং অসুস্থ হয়ে পড়েন। অসুস্থ অবস্থায় তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার ও পরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে (রামেক) নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ১১টার দিকে তিনি ইন্তেকাল করেন।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক আজিজুল হক বলেন, হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি আমাদের সঙ্গে কথা বলছিলেন। হাসাপাতালে প্রথমে তার ডায়াবেটিস পরীক্ষা করা হয়। বুকে ব্যথা অনুভব করায় হার্ট অ্যাটাক হয়েছে কিনা পরীক্ষা করার সময় তার মৃত্যু হয়। তার হার্ট অ্যাটাক হয়েছে বলে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক আমাদের জানিয়েছেন। বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়।

অধ্যাপক সুলতান রাজশাহীর বরেন্দ্র গবেষণা জাদুঘরের পরিচালকেরও দায়িত্ব পালন করছেন। আগামী ২ মে বরেন্দ্র গবেষণা জাদুঘরের বর্ধিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে অধ্যাপক সুলতান আহমদের সভাপতিত্ব করার কথা ছিল। অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে নির্ধারিত ছিল।



রাইজিংবিডি/রাবি/২৯ মার্চ ২০১৮/মেহেদী হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়