ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোগীর স্বজনদের হামলায় ২ চিকিৎসক আহত, চিকিৎসা বন্ধ

সাইফুল আহমেদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-১৭ ২:৪৩:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৭ ৩:৫২:১৩ পিএম
Walton AC

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা প্রদানে অবহেলার অভিযোগে অগ্নিদগ্ধ এক রোগীর স্বজনরা চিকিৎসকদের মারধর করেছেন। এর জের ধরে হাসপাতালের গেটে তালা লাগিয়ে চিকিৎসা সেবা বন্ধ রাখা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। আহত চিকিৎসকরা হলেন শাফায়েত আরফাত ও তাওহিদ ইবনে আলা উদ্দিন।

হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, বেলা ১১টার দিকে অগ্নিদগ্ধ এক রোগীকে আনা হয় হাসপাতালে। এ রোগী হলেন কক্সবাজার শহরের লাইট হাউস পাড়ার মোহাম্মদ ইসমাইলের পুত্র হাসান মাহমুদ (৩৬)। এ রোগীকে জরুরি বিভাগে আনার পর হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর চিকিৎসা বিলম্ব হওয়ার অভিযোগ এনে রোগীর স্বজনরা হৈ-চৈ করে চিকিৎসকের ওপর হামলা করেন। এতে আহত হন হাসপাতালের চিকিৎসক শাফায়েত আরফাত, তাওহিদ ইবনে আলা উদ্দিন।

ঘটনার পর পর পুলিশকে খবর দেওয়া হলে পুলিশ আসার আগেই রোগীকে নিয়ে হামলাকারীরা পালিয়ে যান। এ ঘটনার পর থেকে হাসপাতালের গেটে তালা লাগিয়ে চিকিৎসা সেবা বন্ধ করে রেখেছেন চিকিৎসকরা।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবয়াধক ডা. পুনচু জানান, হামলায় দুই চিকিৎসক আহত হয়েছেন। এদের চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনার পর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকরা চিকিৎসা প্রদান থেকে বিরত রয়েছেন। হামলাকারীরা আটক না হওয়া পর্যন্ত চিকিৎসা সেবা বন্ধ থাকবে বলে জানান তিনি।

কক্সবাজার সদর থানার ওসি খন্দকার ফরিদ উদ্দিন জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের শনাক্ত করে আটকের চেষ্টা চলছে।

এদিকে, চিকিৎসা সেবা বন্ধ রাখায় হাসপাতালের ভেতরে-বাইরে রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।



রাইজিংবিডি/কক্সবাজার/১৭ এপ্রিল ২০১৮/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge