ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নর্থ-সাউথের তিন পরিচালকের দুর্নীতি তদন্ত করবে ইউজিসি

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২৩ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নর্থ-সাউথের তিন পরিচালকের দুর্নীতি তদন্ত করবে ইউজিসি

সচিবালয় প্রতিবেদক : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) পরিচালনা পর্ষদের তিন সদস্যসহ একাধিক কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এসব অভিযোগ তদন্ত করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো লিখিত অভিযোগের ভিত্তিতে তা তদন্ত করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা ওই অভিযোগপত্রে কয়েকজন পরিচালকের ব্যাপারে বিভিন্ন আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপন করা হয়েছে। তাতে বলা হয়েছে, ওই পরিচালকরা বোর্ড অব ট্রাস্টিজের কয়েকজন সদস্যের যোগসাজশে অনিয়ম করে যাচ্ছেন।

জানা গেছে, গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব (বেসরকারি বিদ্যালয়) জিন্নাত রেহানা স্বাক্ষরিত এক চিঠিতে ইউজিসিকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ‘নর্থ সাউথ ইউনিভার্সিটির কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ : উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত পত্রের ছায়ালিপি ও তৎসংলগ্নী এ সঙ্গে প্রেরণ করা হলো। পত্রে উল্লেখিত অভিযোগের বিষয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

ইউজিসি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো অভিযোগপত্রে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের তিন পরিচালকসহ কয়েক কর্মকর্তার বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে। বেশি টিউশন ফি আদায়, জমি ক্রয়ে অর্থ আত্মসাৎ, পরিচালনা পর্ষদ সদস্যদের মধ্যে ক্ষমতা নিয়ে দ্বন্দ্বসহ বিভিন্ন অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়