ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

জাপানি ক্লাব কোবেতে যোগ দিলেন ইনিয়েস্তা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাপানি ক্লাব কোবেতে যোগ দিলেন ইনিয়েস্তা

ক্রীড়া ডেস্ক : বার্সেলোনা ছেড়ে জাপানি ক্লাব ভিসেল কোবেতে যোগ দিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। বৃহস্পতিবার টোকিওতে জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে আন্দ্রেস ইনিয়েস্তাকে উপস্থাপন করা হয়। সেখানে ৩০০ জন সংবাদিক উপস্থিত ছিলেন।

তবে কত টাকায় তিনি কোবেতে যোগ দিয়েছেন, সেটা প্রকাশ করা হয়নি। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন বলছে, বার্ষিক ৩০ মিলিয়ন ডলার বেতন পাবেন ইনিয়েস্তা। জাপানি ক্লাবটি প্রতি বছর ইনিয়েস্তার নিজস্ব ব্র্যান্ডের কয়েক মিলিয়ন বোতল ওয়াইন (মদ) আমদানি করবে বলেও শোনা যাচ্ছে।

 



নতুন ক্লাবে যোগ দেওয়ার বিষয়ে ইনিয়েস্তা বলেন, ‘এটা আসলে আমার জন্য খুবই বিশেষ একটি দিন। আমার স্পোর্টিং ক্যারিয়ারের একটি গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ এটি। আমি ও আমার পরিবার এখানে আসতে যাচ্ছি।’ ইনিয়েস্তাকে জে১ লিগের ক্লাব কোবের ৮ নম্বর জার্সি দেওয়া হয়েছে। সেই জার্সি নিয়ে ফটো সেশনও করেন তিনি। এ সময় তার পাশে উপস্থিত ছিলেন ভিসেল কোবের চেয়োরম্যান বিলিয়নিয়ার হিরোশি মিকিতানি।

ইনিয়েস্তার বিষয়ে তিনি বলেন, ‘ইনিয়েস্ত জাপান ও এশিয়ান ফুটবলকে উৎসাহিত করবেন। জাপান ও এশিয়ার ফুটবলকে নতুন একটি পর্যায়ে নিয়ে যাবেন। জাপানিজ ফুটবলের প্রোফাইল বিশ্বব্যাপী তুলে ধরবেন। তিনি শুধু ক্লাব ও ক্লাবের পারফম্যান্সকেই উন্নত করবেন না, তিনি ক্লাবটির নতুন প্রজন্মকেও গড়ে তুলবেন। তার আদর্শ নিয়ে বেড়ে উঠবে একটি প্রজন্ম।’

 



গেল মাসে আন্দ্রেস ইনিয়েস্ত বার্সেলোনা থেকে অবসরের ঘোষণা দেন। ২২ বছরের সম্পর্ক ছিন্ন করেন। যেখানে ১৬ বছর তিনি খেলেছেন সিনিয়র টিমে। চলতি সপ্তাহে ইনিয়েস্তাকে চোখের জলে বিদায় দেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজরা



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়