ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুরস্কার প্রাপ্তিতে ছক্কা হাঁকালেন রাবাদা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৯, ৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুরস্কার প্রাপ্তিতে ছক্কা হাঁকালেন রাবাদা

ক্রীড়া ডেস্ক : টেস্টের নাম্বার ওয়ান বোলার কাসিগো রাবাদা। দক্ষিণ আফ্রিকান এই পেসার বোর্ডের বর্ষসেরা পুরস্কার প্রদান অনুষ্ঠানে ছক্কা হাঁকিয়েছেন। সবাইকে পেছনে ফেলে জিতে নিয়েছে ছয়-ছয়টি পুরস্কার।

তার মধ্যে রয়েছে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের মধ্যে সেরা খেলোয়াড়, দর্শকদের ভোটে সেরা খেলোয়াড় ও ডেলিভারি অব দ্য ইয়ারের পুরস্কার। আটটি পুরস্কারের বাকি দুটি জিতেছেন এবি ডি ভিলিয়ার্স ও এইডেন মার্করাম। ডি ভিলিয়ার্স পেয়েছেন টি-টোয়েন্টির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। আর মার্করাম পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের নবাগত খেলোয়াড়ের পুরস্কার। আর ডেন ফন নাইকার্ক জিতেছেন বর্ষসেরা নারী ক্রিকেটারের পুরস্কার।

এ নিয়ে তিন বছরে দ্বিতীয়বারের মতো বর্ষসেরা হলেন রাবাদা। এর আগে ২০১৬ সালে বর্ষসেরা হয়েছিলেন তিনি। দুইবার বর্ষসেরা হয়ে তিনি হাশিম আমলা, জ্যাক ক্যালিস, মাখায়া এনটিনি ও এবি ডি ভিলিয়ার্সদের কাতারে প্রবেশ করেছেন।

২৩ বছর বয়সী রাবাদা গেল এক বছরে ১২টি টেস্ট খেলে ১৯.৫২ গড়ে ৭২টি উইকেট নিয়েছেন। ডিমেরিট পয়েন্ট পাওয়ার কারণে ইংল্যান্ডের বিপক্ষে তিনি একটি টেস্টে খেলতে পারেননি। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্ট মিস করতে যাচ্ছিলেন। কিন্তু আপিল করে নিষেধাজ্ঞার মুখ থেকে বেঁচে যান তিনি।

ওয়ানডেতে ১৪ ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন তিনি।




রাইজিংবিডি/ঢাকা/৩ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়