ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রামোসের আঘাতেই এলোমেলো হয়ে যান লিভারপুলের গোলরক্ষক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ৫ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রামোসের আঘাতেই এলোমেলো হয়ে যান লিভারপুলের গোলরক্ষক

রামোসের আঘাত ও কারিয়াসের ভুলের খণ্ডচিত্র

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে দুটি মারাত্মক ভুল করেন লিভারপুলের গোলরক্ষক লরিস কারিয়াস। প্রথমে সতীর্থকে বল বাড়িয়ে দিতে গিয়ে বেনজেমার নাগালে দিয়ে দেন। বেনজেমা গোল করে এগিয়ে নেন দলকে। আর পরেরটা বেলের নেওয়া লম্বা শট রুখতে গিয়ে হাত ফসকে জালে পাঠিয়ে দেন।

পরবর্তীতে কেঁদে-কেটে সমর্থকদের কাছে ক্ষমা চান তিনি। তবে ম্যাচের ৪৭ মিনিটে পর্যন্ত বড় কোনো ভুল করেননি কারিয়াস। ভুলগুলো করেছেন ৪৭ মিনিট ৫৮ সেকেন্ডের পর থেকে। এ সময় রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস কুনুই দিয়ে সজোরে আঘাত করেন কারিয়াসের মাথায়। যদিও তখন কারিয়াসের কাছে বল ছিল না। সেই আঘাত পেয়ে মাটিতে বেশ কিছুক্ষণ শুয়ে ছিলেন জার্মান এই গোলরক্ষক। সেখান থেকে উঠে তিনি রেফারিকে বিষয়টি জানানও। কিন্তু রেফারি বিষয়টিতে কর্ণপাত করেননি। এরপর থেকেই এলোমেলো আচরণ করতে থাকেন কারিয়াস।
 


বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রে গিয়েছেন জার্মান এই গোলরক্ষক। সেখানে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে মাথার বেশ কয়েকটি পরীক্ষা করান। সেই পরীক্ষায় ধরা পড়েছে যে, রামোসের করা আঘাতের পর থেকে তিনি অভিঘাতে (কনসাশন) ভুগছিলেন। সে কারণেই এলোমেলো আচরণ করেছেন এবং মারাত্মক দুটি ভুল করেছেন। হাসপাতালের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

লিভারপুলের মেডিক্যালল টিমও কারিয়াসের মাথায় আঘাত পাওয়ার বিষয়টি নিয়ে শঙ্কিত ছিল। তারাও এমন কিছু সন্দেহ করেছিল। কিন্তু গোলরক্ষক বদল করতে পারেনি। কারণ, আঘাত পাওয়ার পর কারিয়াসের ট্রিটমেন্ট দরকার হয়নি। একটু পরেই তিনি উঠে দাঁড়ান এবং রেফারির কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। সে কারণে তারা বিষয়টিকে খুব বেশি গুরুত্ব দেননি।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়