ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

সদরঘাটে টিকিট কাউন্টারে দুদকের অভিযান

এম এ রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৫:৫৩:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১০ ৫:৫৩:৪৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঈদে নৌপথে নিরাপত্তা ও যাত্রীসেবা নিশ্চিত করতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি এনফোর্সমেন্ট টিম।

রোববার রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে এ অভিযান চালানোর সময় বিভিন্ন বিষয়ে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে নানা বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে বলে দুদকের জনসংযোগ দপ্তর জানিয়েছে।

দুদকের উপ-সহকারী পরিচালক মো. রকিবুল হায়াতের নেতৃত্বে পাঁচ সদস্যের পুলিশ ফোর্স নিয়ে এনফোর্সমেন্ট টিম এ অভিযান চালায়।

দুদকের কর্মকর্তারা জানান, যাত্রীবাহী নৌযান চলাচলে আইন লঙ্ঘন হচ্ছে কি না, সদরঘাটের নতুন ভবনে স্থাপিত বিভিন্ন নৌযান প্রতিষ্ঠানের টিকেট কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে কি না, তা মনিটরিং করার পাশাপাশি বিভিন্ন খোঁজ-খবর নেয় দুদকের টিম। এছাড়া টিকিট বিলি-বণ্টনে কোনো অনিয়ম যাতে করা না হয় সে বিষয়ে নৌযানের কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে পরামর্শ দেওয়া হয়।



ঈদে ঘরমুখো যাত্রীদের কাছ থেকে যেন অতিরিক্ত ভাড়া না নেওয়া হয় এবং নৌ সেক্টরে আদায় করা রাজস্ব নিয়ে যেন কোনো দুর্নীতি না হয়, তা নিশ্চিত করতে সদরঘাট পোর্ট অফিসারদের সঙ্গে আলোচনা করে এনফোর্সমেন্ট টিম।

সকাল সাড়ে ১১টা থেকে দুদক টিম মেসার্স শুভরাজ শিপিং, মেসার্স ডলার রিভার শিপিং, মেসার্স ই আলী শিপিং লাইন্স, মেসার্স কালাম শিপিং লাইন্সে অভিযান চালায়। এ সময় ৩৫টি টিকিট কাউন্টারের মধ্যে মাত্র ছয়টি কাউন্টার খোলা পাওয়া যায়।

নৌযানের কার্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দক্ষিণাঞ্চলগামী নৌযানের যাত্রীরা সাধারণত টেলিফোনে বা লঞ্চে গিয়ে আগ্রিম টিকিট সংগ্রহ করে থাকেন। টিকিট কাউন্টারে গিয়ে সচরাচর টিকিট সংগ্রহ করার নজির নাই। তারপরেও তারা বেশকিছু কাউন্টার খোলা রেখেছেন। যাত্রীদের উপস্থিতিও নেই।

এ বিষয়ে সদরঘাটের নৌনিরাপত্তা সংশ্লিষ্ট যুগ্ম পরিচালক আলমগীর কবীর জানান, যারা কাউন্টারে অগ্রিম টিকিট বিক্রি এখনো শুরু করেনি তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। নৌপথে দুর্ঘটনা রোধে ১১ থেকে ১৯ জুন পর্যন্ত বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ রাখা হবে। পাশাপাশি যাত্রীবাহী নৌযানে মালামাল পরিবহনও বন্ধ রাখা হবে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/এম এ রহমান/রফিক

Walton Laptop
 
     
Walton