ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বিএফইউজে নির্বাচন স্থগিত

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৫ ৬:২৯:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৫ ৭:৪৬:২০ পিএম

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিত করা হয়েছে। ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন।

শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলার পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছেন।

ঢাকার প্রথম শ্রম আদালতের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হানিফ জানান, মামলায় বাদীপক্ষ অভিযোগ করেন, ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেওয়া হয়েছে। যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিকে সদস্য পদ দেওয়া থেকেও বঞ্চিত করা হয়েছে ২০০ জনকে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন, যা এখনো মীমাংসা হয়নি। এ কারণেই তারা নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করেছেন। এ ব্যাপারে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সাংবাদিকদের অধিকার আদায়ের শীর্ষ সংগঠন বিএফইউজের এই নির্বাচন আগামীকাল শুক্রবার হওয়ার কথা ছিল। নির্বাচন সংক্রান্ত সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন কমিশন প্রার্থী ও ভোটারদের আচরণবিধিও ঘোষণা করেছে।

এবারের নির্বাচনে ভোটার ৪ হাজার ১৪১ জন। নির্বাচনে একযোগে সারা দেশে ১০টি ইউনিটে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

নিয়ম মোতাবেক, সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ এই তিনটি পদে দেশের সব ভোটাররা ভোট প্রয়োগ করতে পারেন। বাকি পদগুলো শুধু ইউনিট ভিত্তিক ভোটে নির্বাচিত হয়। এবারের নির্বাচনে সভাপতি পদে তিনজন, মহাসচিব পদে দুজন এবং কোষাধ্যক্ষ পদে তিনজন প্রার্থী হয়েছেন। ঢাকা থেকে সহ-সভাপতি পদে দুজন, যুগ্ম মহাসচিব পদে সাতজন, দপ্তর সম্পাদক পদে তিনজন ও নির্বাহী পরিষদ সদস্য পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ময়মনসিংহ ইউনিট থেকে নির্বাহী সদস্য পদে চারজন; চট্টগ্রাম ইউনিট থেকে সহ-সভাপতি পদে তিনজন, যুগ্ম মহাসচিব পদে পাঁচজন ও নির্বাহী পরিষদের সদস্য পদে ছয়জন; খুলনা ইউনিট থেকে সহ-সভাপতি পদে দুজন ও নির্বাহী সদস্য পদে তিনজন; যশোর ইউনিট থেকে সহ-সভাপতি একজন, যুগ্ম মহাসচিব পদে একজন ও নির্বাহী পরিষদের সদস্য পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নারায়ণগঞ্জ ইউনিটের দুজন নির্বাহী পরিষদ সদস্য, রাজশাহী ইউনিটের সহ-সভাপতি ও দুজন নির্বাহী সদস্য, কুষ্টিয়ায় দুজন নির্বাহী সদস্য, কক্সবাজার ইউনিটে দুজন নির্বাহী সদস্য ও বগুড়া ইউনিটে একজন যুগ্ম মহাসচিব ও দুজন নির্বাহী সদস্য জয়ী হয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৮/হাসান/রফিক

Walton Laptop
 
     
Walton