ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৯ দফা দাবিতে নোবিপ্রবি’র উপাচার্য অবরুদ্ধ

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৯ দফা দাবিতে নোবিপ্রবি’র উপাচার্য অবরুদ্ধ

নোয়াখালী প্রতিনিধি : নয় দফা দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। উপাচার্য তার দপ্তরে প্রবেশ করার পর তার দপ্তরসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে তালা দেওয়া হয়।

গত ৭ আগস্ট একই দাবিতে প্রশাসনিক ও একাডেমিকসহ সব ভবনে তালা দেওয়া হয়েছিল। শিক্ষার্থীবান্ধব প্রশাসন ও  ছাত্র-ছাত্রীদের জন্য শতভাগ আবাসিক সুবিধা নিশ্চিতকরণসহ ৯ দফা দাবিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের নয় দফা দাবিগুলো হলো আবাসিক সমস্যার স্থায়ী সমাধান, ২৪ ঘণ্টা চিকিৎসা সেবা প্রদান, পূর্বের ব্যাকলগ প্রথা পুনর্বহাল, মানোন্নয়ন পরীক্ষার ন্যূনতম জিপিএ ২.৫ করা, ব্যাকলগ ও ইমপ্রুভমেন্ট পরীক্ষার ফি (প্রবেশপত্রসহ) ৩০০ টাকা করা, বিএনসিসি ও রোভার স্কাউটের জন্য বাৎসরিক ফি বাতিল করা, স্নাতকের সকল ক্রেডিট পূরণের জন্য ১৪ সেমিস্টার সুযোগ দেওয়া, অসুস্থ শিক্ষার্থীদের জন্য সিক বেডে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা এবং আবাসিক হলের ডাইনিংয়ে ভর্তুকি দেওয়া।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আবদুল্যাহ্ আল মামুন জানান, শিক্ষার্থীরা তাদের নয় দফা দাবিতে গত ৭ আগস্ট ও আজ উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছে। 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পদক এস এম ধ্রুব জানান, তারা শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করেছেন। তাদের যে কোনো যৌক্তিক দাবিতে তারা পাশে আছেন। আলোচনার মাধ্যমে এসব সমস্যার সমাধান করতে এখন উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বৈঠক করছেন।



রাইজিংবিডি/নোয়াখালী/৯ আগস্ট ২০১৮/মাওলা সুজন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়