ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ছুটির পর খুলল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

আশরাফুল ইসলাম আকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছুটির পর খুলল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি : দীর্ঘ ১৯ দিন ছুটির পর প্রাণ ফিরে পেয়ে‌ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাস। জাতীয় শোক দিবস, ঈদুল আজহা ও জন্মাষ্টমী উপলক্ষে গত ১৫ আগস্ট থেকে বন্ধ ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আজ সোমবার ছু‌টি শে‌ষে সকল কার্যক্রম শুরু হ‌য়ে‌ছে।

ছুটির ম‌ধ্যে জবি ক্যাম্পাস একেবারেই নীরব হয়ে গিয়েছিল। সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস খোলায় এবং শিক্ষার্থীদের আগমনে প্রাণ ফিরে পেয়েছে পুরাণ ঢাকার ঐতিহ্যবাহী উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি।

দীর্ঘদিন ছুটি কাটিয়ে সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রথম কার্যদিবস থাকায় উপাচার্য ড. মীজানুর রহমানসহ প্রতিটি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীকে কুশল বিনিময় করতে দেখা গিয়েছে।

প্রতিটি বিভাগের শিক্ষকগণ পৃথক-পৃথকভাবে উপাচার্যের সঙ্গে কুশল বিনিময় করেন। এছাড়া, বিভিন্ন সংগঠনের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় কর্মকর্তা ও কর্মচারীগণও উপাচার্যের সাথে তার নিজ কার্যালয়ে কুশল বিনিময় করেছেন।

ছুটির পর প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি সংগঠনের কার্যালয় খোলা হয়েছে। শিক্ষার্থীরাও নিজেদের মাঝে ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে প্রথম দিন উপভোগ করেছেন। শিক্ষার্থীদের আগমনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও তার চিরচেনা রুপ খুঁজে পেয়েছে।

দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় বিভিন্ন স্থানে ময়লা আবর্জনায় ভরে গিয়েছিল। বিশ্ববিদ্যালয় খোলায় পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত ছিল কর্মীরা।

এদিকে, সোমবার কয়েকটি বিভাগের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষা ছিল। কিন্তু শিক্ষার্থীদের উপস্থিতির হার কম থাকায় ওই বিভাগসমূহের পরীক্ষা বাতিল করা হয়েছে। তবে প্রায় প্রতিটি বিভাগেই কমবেশি ক্লাস হয়েছে।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৩‌ সেপ্টেম্বর ২০১৮/আশরাফুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়