ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঢাবি গ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৪ ১০:০১:৩৩ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৫ ৮:১০:৫৭ এএম
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের গ ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা।

আজ শুক্রবার সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হয়। চলবে সকাল ১১টা পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ক্যাম্পাসের বাইরের মোট ৫৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

গ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা এবার  ২৬ হাজার ৯৬০জন।

গ ইউনিটের পরীক্ষায় জালিয়াতি প্রতিরোধসহ সার্বিক বিষয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বলেন, আমরা সমস্ত কেন্দ্র প্রধানকে সঙ্গে নিয়ে একটি মিটিং করেছি। সেখানে এই ব্যাপারে সতর্ক থাকার জন্য বলা হয়েছে। আমরা অলরেডি বডি চেক করার জন্য চারটি মেটাল ডিটেক্টর কিনেছি। বিভিন্ন কেন্দ্রে এই মেটাল ডিটেক্টটরের ব্যবহার হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ সুষ্ঠু ও গ্রহণযোগ্য পরীক্ষা নেওয়ার জন্য কাজ করে। বিগত সময়ে যারা এই ধরনের অপকর্ম করে তাদের চিহ্নিত করা হয়েছে, অনেককে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। আশা করি, ছাত্র, অভিভাবকরা পরীক্ষায় অসৎ উপায় অবলম্বন করে তাদের জীবনের ঝুঁকি নিবে না, তারা তাদের ভবিষ্যতকে অনিশ্চিত করে তুলবে না। নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বোচ্চ সতর্ক আছে উল্লেখ করে ভর্তি জালিয়াতিতে বিশ্ববিদ্যালয়ের অবস্থান জিরো টলারেন্স বলে জানান।

পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/সাইফ

Walton Laptop
 
     
Walton