ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রজ্ঞাপন জারির দাবিতে রাবিতে বিক্ষোভ

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রজ্ঞাপন জারির দাবিতে রাবিতে বিক্ষোভ

রাবি সংবাদদাতা : কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারিসহ তিন দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) বিক্ষোভ মিছিল করেছে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ মিছিলটি বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করা হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে অতিদ্রুত প্রজ্ঞাপন জারি করা, মিথ্যা ভিত্তিহীন ও হয়রাণিমূলক সব মামলা প্রত্যাহার এবং হামলাকারীদের বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা।

সমাবেশে কোটা সংস্কার আন্দোলনের রাবি শাখার সমন্বয়ক মাসুদ মোন্নাফ বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করে বলছি, কোনো প্রস্তাবনা নয়, আপনার সন্তানরা প্রজ্ঞাপন নিয়ে পড়ার টেবিলে ফিরে যেতে চায়। বিভিন্ন জায়গায় আমাদের ভাইদের নামে মামলা দেওয়া হয়েছে। অনতিবিলম্বে এই মামলাগুলো প্রত্যাহার করুন।’

তরিকুলের অবস্থা সম্পর্কে মাসুদ মোন্নাফ বলেন, ‘তরিকুলের অবস্থা ভালো নয়, সে এখনো পায়ে ভর দিয়ে হাঁটতে পারছে না। কোটা সংস্কার আন্দোলন চলাকালে কারা আমাদের ওপর হামলা করেছে এগুলোর প্রমান সবার কাছে রয়েছে। যারা হামলা করেছেন অবিলম্বে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করুন।’



রাইজিংবিডি/রাজশাহী/১৮ সেপ্টেম্বর ২০১৮/মেহেদী হাসান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়