ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নির্বাচন করছেন না শাবানা-সাদিক দম্পতি!

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচন করছেন না শাবানা-সাদিক দম্পতি!

নিজস্ব প্রতিবেদক, যশোর : দেড় বছর আগে যশোরের কেশবপুর উপজেলার বড়েঙ্গা গ্রামে এক অনুষ্ঠানে চিত্রনায়িকা শাবানার স্বামী ওয়াহিদ সাদিক জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন। প্রধানমন্ত্রী হুকুম করলেই তিনি জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন।

ওয়াহিদ সাদিকের এমন ঘোষণার পর তৃণমূলের রাজনীতিতে তোলপাড়ের সৃষ্টি হয়।

যশোর-৬ (কেশবপুর) আসনে নৌকার মনোনয়ন লড়াইয়ে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের প্রতিদ্বন্দ্বী হিসেবে ওয়াহিদ সাদিকের মাঠে আবির্ভূত হওয়ার ঘোষণায় তৃণমূলের রাজনীতিতে সাড়া পড়ে। চলছিল জল্পনা-কল্পনা।

এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরুর পর শাবানা বা তার স্বামীর পক্ষে দলীয় কোনো আবেদন ফরম কেনা হয়নি। তাহলে কি শাবানা বা ওয়াহিদ সাদিক এবার নির্বাচন করবেন না?- এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল মানুষের মাঝে। সেই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে পরিবার ও স্বজনদের থেকে জানা গেল, নির্বাচনে আসছেন না শাবানা বা স্বামী ওয়াহিদ সাদিক।

ওয়াহিদ সাদিকের ভাইয়ের ছেলে সুমন সাদিক জানান, প্রথমত নাগরিকত্ব জটিলতা ও রাজনীতিতে অনভিজ্ঞ হওয়ায় তারা (শাবানা ও তার স্বামী) নির্বাচন করবেন না।

কেশবপুরের মঙ্গলকোট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ বাচ্চু জানান, শাবনা ও তার স্বামী এখন আমেরিকারও নাগরিক। তারা ভোট করতে দেশে আসছেন এমন খবর তার জানা নেই। তারা নির্বাচনের জন্য আসলে তিনি জানতেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৮ জুলাই কেশবপুরে গিয়েছিলেন চিত্রনায়িকা শাবানা ও তার স্বামী ওয়াহিদ সাদিক। তারা ওই সময় বড়েঙ্গা গ্রামের বাসিন্দা ও স্থানীয় সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ বাচ্চুর বাড়িতে ছিলেন।

সে সময় এক অনুষ্ঠানে ওয়াহিদ সাদিক সাংবাদিকদের বলেছিলেন, ‘এক চলচ্চিত্র শিল্পীর চিকিৎসার জন্য সাহায্য চাইতে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলাম। সেখানে হৃদ্যতাপূর্ণ পরিবেশ তৈরি হয়। তখন শাবানাকে নির্বাচন করতে বলেন প্রধানমন্ত্রী। আমি নির্বাচন করতে চাই- জানালে প্রধানমন্ত্রী বলেন, প্রস্তুতি নেন। প্রধানমন্ত্রী হুকুম করলে আমি নির্বাচন করব। বড়েঙ্গা ও কেশবপুরের মানুষের সঙ্গে আমার নাড়ির সম্পর্ক। আমি মানুষের ভালোবাসা নিয়ে সেবা করতে চাই।’

এই ঘোষণার পর স্থানীয় রাজনীতিতে আলোচনায় আসেন শাবানা-ওয়াহিদ সাদিক দম্পতি। তখন এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এ দিকে এ সংবাদ প্রকাশের পর বিবৃতি দেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক। তিনি সে সময় বিবৃতিতে বলেন, ওয়াহিদ সাদিকের সঙ্গে তার আত্মীয়তার সম্পর্ক নেই। ওয়াহিদ সাদিক তার স্বামীর ভাই কিংবা আত্মীয় নন। গণমাধ্যমে তাদের আত্মীয়তার বিষয়টি না লেখার অনুরোধ করা হয়। 

প্রায় দেড় বছর পর আবার আলোচনায় এসেছেন শাবানা-ওয়াহিদ সাদিক দম্পতি। আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তির ফরম বিক্রি শুরু হওয়ায় পর থেকে সাধারণ মানুষের মধ্যে কৌতূহল ছিল- আদৌও কি ভোটে আসছেন এই দম্পতি। স্বজনরা জানিয়েছেন, তারা কেউ নির্বাচন করবেন না। কারণ তারা আমেরিকার স্থায়ী নাগরিত্ব ছাড়বেন না। তবে এ বিষয়ে শাবানা-ওয়াহিদ সাদিক দম্পতির বক্তব্য পাওয়া যায়নি।




রাইজিংবিডি/যশোর/১৫ নভেম্বর ২০১৮/বিএম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়