ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিবন্ধন কর্তৃপক্ষের নোটিশ: ৪০ হাজার ২৮৭ শিক্ষকের শূন্যপদ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিবন্ধন কর্তৃপক্ষের নোটিশ: ৪০ হাজার ২৮৭ শিক্ষকের শূন্যপদ

সচিবালয় প্রতিবেদক : সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শূন্যপদের তালিকা প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এ বিষয়ে গতকাল সোমবার একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে  এনটিআরসিএ।

এতে বলা হয়েছে, ২০১৮ সালে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক নিয়োগের উদ্দেশে দেশের ১৫ হাজার ৩৩২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ৪০ হাজার ২৮৭টি শূন্যপদের চাহিদা দিয়েছে।

উক্ত পদসমূহে খুব শিগগিরই নিবন্ধিত প্রার্থীদের নিকট হতে ই-অ্যাপ্লিকেশন আহ্বান করবে এনটিআরসিএ। এরপরই নিয়োগে চূড়ান্ত হবে। একইসঙ্গে ২০১৯ সালের নভেম্বরের মধ্যে যেসব পদ খালি হবে তার বিষয়ভিত্তিক তালিকাও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে চেয়েছে এনটিআরসিএ।

সূত্র জানিয়েছে, সব মিলিয়ে শিগগিরই বিপুলসংখ্যক শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে এনটিআরসিএ। সে লক্ষ্যেই চলছে চূড়ান্ত প্রস্তুতি।

উল্লেখ্য, চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৭ সালের প্রকাশিত ফলাফল অন্তর্ভুক্ত করে সম্প্রতি সম্মিলিত জাতীয় মেধাতালিকা হালনাগাদ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

এর আগে গত ২৭ নভেম্বর চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়। ১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১৮ হাজার ৩১২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে স্কুল পর্যায়ে ১৪ হাজার ১৭৮ জন, স্কুল-২ পর্যায়ে ৫৫৪ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫৮০ জন ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়