ঢাকা, সোমবার, ১১ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাকসু : সোমবারের মধ্যে লিখিত সুপারিশ চায় কমিটি

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৪:০১:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১৭ ৯:০০:১৩ এএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসুর) গঠনতন্ত্র সংশোধন, ছাত্রসংগঠনগুলোর সহাবস্থানসহ নির্বাচনের নানা বিষয়ে ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে আলোচনা করেছে গঠনতন্ত্র সংশোধনবিষয়ক কমিটি।

কমিটি ছাত্রসংগঠনগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে গঠনতন্ত্র সংশোধন বিষয়ে লিখিত সুপারিশ জমা দেওয়ার জন্য আগামী ১৫ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত সময় বাড়িয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সাংবাদিকদের এসব কথা জানান গঠনতন্ত্র সংশোধনবিষয়ক কমিটির আহ্বায়ক ও আইন বিভাগের অধ্যাপক মিজানুর রহমান।

অধ্যাপক মিজানুর রহমান বলেন, ক্রিয়াশীল ছাত্র সংঠনের প্রতিনিধিরা আলোচনায় অংশ নেয়। তারা তাদের সুনির্দিষ্ট বক্তব্য দিয়েছে। তবে এ মুহূর্তে কোনো সিদ্ধান্তে পৌঁছা সম্ভব হয়নি। তারা আগামী সোমবারের মধ্যে লিখিত সুপারিশ জানালে আমরা আমাদের মতামত উপাচার্যের কাছে তুলে ধরব। আমরা আশা করছি, সকলের মতামত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টায় একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়া সম্ভব হবে।

তিনি বলেন, সবাই একটি ক্ষেত্রে সমঝোতায় এসেছে যে, নির্বাচনে নিয়মিত শিক্ষার্থীরা প্রার্থী ও ভোটার হতে পারবেন। তবে নিয়মিত শিক্ষার্থী বলতে কী বোঝায়, এ নিয়ে সংযোজন-বিয়োজন, মতপার্থক্য থাকতে পারে।

মিজানুর রহমান বলেন, নিয়মিত শিক্ষার্থীরা প্রার্থী ও ভোটার হতে পারবেন বলে মতামত দিয়েছেন ছাত্রসংগঠনগুলোর নেতারা। একই সঙ্গে ক্ষমতার ভারসাম্য ও নারী নেতৃত্বের প্রতিও কমিটির একটি বিশেষ দৃষ্টি থাকবে। নারীদের যথোপযুক্ত প্রতিনিধিত্ব যেন থাকে, সে বিধান নিশ্চিত করা জরুরি বলে আলোচনায় উঠে আসে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/ইয়ামিন/রফিক

Walton Laptop
 
     
Walton AC