ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মহাসড়কে দেশীয় অস্ত্রসহ ৮ ডাকাত গ্রেপ্তার

হাসান উল রাকিব : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৫ ৫:২৩:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৫ ৫:২৩:২৯ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

শুক্রবার বিকেলে র‌্যাব-১১ এর এএসপি মো. নাজমুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেশ কিছু দিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি, মুন্সীগঞ্জ, মেঘনা ও নারায়ণগঞ্জের কাঁচপুরে একযোগে তিনটি সেতুর নির্মাণ কাজ করার সময় মহাসড়কের এই সব এলাকায় প্রায়ই তীব্র যানজটের সৃষ্টি হয়। এই যানজটের সুযোগ নিয়ে আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দল বিভিন্ন সময় ডাকাতি করে। রাতের অন্ধকারে যানজটের কবলে পড়া প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ ভ্যান, কাভ্যার্ড ভ্যান ও বিদেশ ফেরত প্রবাসীদের বহনকারী গাড়িগুলো ডাকাতদের প্রধান টার্গেট থাকে। সম্প্রতি মহাসড়কের এই এলাকাগুলোতে বেশ কয়েকটি ডাকাতির ঘটনা ঘটেছে। দুষ্কৃতিকারী ডাকাতরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর, ছুরিকাঘাত ও গাড়ি ভাঙচুরসহ লোকজনকে গুরুতর জখম করে। গুরুত্বপূর্ণ এই মহাসড়কে ডাকাতি বন্ধে এরই ধারাবাহিকতায় ২৫ জানুয়ারি রাতে র‌্যাব-১১ এর একটি টহল দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও এলাকায় টহল ডিউটি চলাকালীন মুন্সীগঞ্জের গজারিয়া থানার আলীপুরা মহাসড়ক নয়াকান্দি এলাকায় ১৪/১৫ জনের একটি ডাকাত দল সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় অভিযান চালিয়ে ডাকাত চক্রের মো. সাকিব হোসেন ওরফে শাকিল (২১), শামীম (২১), মো. হৃদয় (২০), মো. সাগর(২১), মো. জনি(২০), সঞ্জীব সজিব (২৪), মো. আলমগীর হোসেন আলো (৪২), মো. পলক ওরফে রুপালীকে (৩৯) আটক করে।

গ্রেপ্তারকৃত ডাকাত সদস্যদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত তিনটি রামদা, একটি ছোরা, একটি স্টিলের চাপাতি, একটি কুড়াল, একটি লোহার শাবল ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে স্বীকার করে জানিয়েছে, তারা আন্তঃজেলা পেশাদার ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের ভয়ে গজারিয়া থানার আলীপুরা, নয়াকান্দিসহ অন্যান্য এলাকার মানুষ ভীত ও আতঙ্কিত থাকে। দীর্ঘদিন ধরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের বিভিন্ন এলাকায় তাদের অপরাপর সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল।

গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

 

 

 

রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/২৫ জানুয়ারি ২০১৯/হাসান উল রাকিব/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge