ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রেন’শ আউট, স্টয়েনিস ইন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫১, ২৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেন’শ আউট, স্টয়েনিস ইন

ক্রীড়া ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টকে সামনে রেখে স্কোয়াডে যুক্ত করা হয়েছে অনভিষিক্ত অলরাউন্ডার মার্কাস স্টয়েনিসকে। বাদ দেওয়া হয়েছে ম্যাট রেন’শকে। অবশ্য প্রথম টেস্টের সেরা একাদশেও জায়গা পাননি তিনি। মূলত বিশ ব্যাশের দল ব্রিসবেন হিটের হয়ে খেলার জন্যই তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তার পাশাপাশি আরেক পেসার পিটার সিডলকেও অনুমতি দেওয়া হয়েছে বিগ ব্যাশে খেলতে। তিনি অবশ্য খেলে আবার দ্বিতীয় টেস্টের স্কোয়াডে যোগ দিবেন।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে অভিষেক হয়ে যেতে পারে পেস অলরাউন্ডার স্টয়েনিসের। ২০১৫ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছে তার। এ পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৪টি ওয়ানডেতে ৮০৭ রান করেছেন। ক্যারিয়ার সেরা ইনিংসি অপরাজিত ১৪৬ রান, নিউজিল্যান্ডের বিপক্ষে। অস্ট্রেলিয়ার জার্সি গায়ে টি-টোয়েন্টি খেলেছেন ১৭টি।

প্রথম শ্রেণির ক্রিকেটে ব্যাট হাতে তার গড় ৩৩.৬১। আর বল হাতে গড় ৪২.৩৬। যদিও সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছেন তিনি। জানান দিয়েছেন লংগার ভার্সনেও খেলার জন্য প্রস্তুত তিনি।তার বিষয়ে জাতীয় দলের নির্বাচক ট্রেভর হোন্স বলেন, ‘এই মৌসুমে স্টয়েনিস একজন ধারাবাহিক পারফরমার। প্রথম শ্রেণির ক্রিকেটেও সে বল ও ব্যাট হাতে নজর কেড়েছে। ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজেও ভালো করেছে সে।’
 


শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট শুরু হবে ১ ফেব্রুয়ারি। প্রথম টেস্টটি ইনিংস ও ৪০ রানে তিনদিনেই জিতে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার টেস্ট স্কোয়াড :

টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), জো বার্নস, প্যাট কামিন্স, মার্কাস হ্যারিস, ত্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশানে, নাথান লায়ন, কুর্টিস প্যাটার্সন, উইল পুকোভস্কি, মার্কাস স্টয়েনিস, ঝাই রিচার্ডসন, মিচেল স্টার্ক ও পিটার সিডল।




রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়