ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিক্ষার উন্নয়নে ২ হাজার কোটি টাকা দেবে ইইউ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার উন্নয়নে ২ হাজার কোটি টাকা দেবে ইইউ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের প্রাথমিক এবং কারিগরি ও মাদ্রাস শিক্ষার উন্নয়নে ১ হাজার ৯২৫ কোটি ৪৩ লাখ টাকা সহায়তা দেবে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

মঙ্গলবার বিকেল ৩টায় রাজধানীর পরিকল্পনা মন্ত্রণালয়ের এনইসি সম্মেলন কক্ষে এ বিষয়ে বাংলাদেশের সঙ্গে ইইউর চুক্তি স্বাক্ষর হয়।

বাংলাদেশ সরকারের পক্ষ থেকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ এবং ইইউর অ্যাম্বাসেডর রেনজি টেরিঙ্ক চুক্তিতে সই করেন। এই প্রকল্প ৫ ফেব্রুয়ারি থেকে আগামী ৭ বছর বহাল থাকবে।

‘হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর বাংলাদেশ ২০২১’ শীর্ষক কর্মসূচি বাস্তবায়নের জন্য এই অনুদান সহায়তা দিল ইইউ।

চুক্তির উদ্দেশ্য- প্রাথমিক এবং কারিগরি ও মাদ্রাস শিক্ষা সাব-সেক্টরের মান, প্রাসঙ্গিকতা এবং দক্ষতার উন্নয়ন করা। প্রাথমিক এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা ন্যায়সঙ্গতভাবে সবার কাছে পৌঁছে দেওয়া। এই সাব-সেক্টরের উন্নত পরিচালনা ও ব্যবস্থাপনা নিশ্চিত করা।

‘হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম ফর বাংলাদেশ ২০২১’ শীর্ষক কর্মসূচিটি হচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ‘প্রাইমারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম-৪’ শীর্ষক মূল প্রকল্পে ইইউর অনুদানে বাস্তবায়িতব্য কর্মসূচি। যা ২০১৮ সালের জুলাই থেকে ২০২৩ সালের জুনের মধ্যে বাস্তবায়ন হবে।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়