ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডাকসু নির্বাচন নিয়ে ইতিবাচক ছাত্রদল

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৪ ৪:৪৯:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-২৬ ৮:৩০:৪৭ এএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় দিনের মতো মধুর ক্যান্টিনে গেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি ও বিশ্ববিদ্যালয় কমিটির নেতাকর্মীরা। সেখানে নির্বাচন নিয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেন ছাত্রদলের সভাপতি রাজিব আহসান।

বৃহস্পতিবার ছাত্রদলের সভাপতির সঙ্গে সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে উপস্থিত ছিলেন।

মধুর ক্যান্টিনের উত্তর পাশের টেবিলে বসেন ছাত্রদলের নেতাকর্মীরা। দক্ষিণ পাশে ছাত্রলীগ ও পশ্চিম পাশে বাম সংগঠনের নেতাকর্মীরা বসেন।

ডাকসু বিষয়ে সংগঠনের অবস্থান তুলে ধরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রদলের সভাপতি রাজিব আহসান। তিনি বলেন, আমরা দ্বিতীয় দিনের মতো আজকে ক্যাম্পাসে এসেছি। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আহ্বান জানিয়েছিলাম, ক্যাম্পাসে কার্যকরী সহাবস্থান নিশ্চিত হোক। প্রশাসন আমাদের সহযোগিতা করছে। অপরাপর ছাত্রসংগঠন গুলোর সৌজন্যতাকে আমরা ইতিবাচকভাবে দেখছি। ডাকসু নির্বাচনকে আমরা ইতিবাচকভাবে দেখছি। আমরা কিছু দাবি জানিয়েছিলাম উপাচার্যের কাছে। উপাচার্য আমাদের আশ্বস্ত করেছিলেন যে, অপরাপর অনেক ছাত্রসংগঠনের সঙ্গে আমাদের দাবিগুলোর মিল আছে।

স্থায়ী সহাবস্থান চেয়ে তিনি বলেন, আজকের যে সহাবস্থানের বিষয়টা দুই দিন ধরে আপনারা দেখতে পাচ্ছেন, এটি শুধু ক্যাম্পাসে সহাবস্থান। হলগুলোতে এখনো সেই সহাবস্থানের পরিবেশ নেই। আমরা ইতিবাচকভাবে এগোতে চাই। এ সহাবস্থান স্থিতিশীল হোক, আমরা সেটা চাই সবার সহযোগিতা নিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থায়ী সহাবস্থান হবে এবং ছাত্ররাজনীতির নতুন যুগের সূচনা হবে, এটি আমরা প্রত্যাশা করি। শুধু ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে সহাবস্থান, এটিকে আমরা বিশ্বাস করি না।

সাধারণ সম্পাদক আকরামুল হাসান বলেন, ছাত্রদলের কমিটিতে কোনো শিবির নেই এবং প্রতিটি কর্মীকে যাচাই-বাছাই করে আমরা কমিটিতে নিয়েছি। তারপরও কারো বিরুদ্ধে কোনো স্পেসিফিক অভিযোগ থাকলে আমরা তা খতিয়ে দেখব। আমরা সুস্পষ্টভাবে দাবি করতে চাই, জাতীয়তাবাদী ছাত্রদলের প্রত্যেক নেতাকর্মীকে পরীক্ষা-নিরীক্ষা করে কমিটিতে নেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge