ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন ডিপিএল শুরু ৮ মার্চ, টি-টোয়েন্টি লিগ ২৫ ফেব্রুয়ারি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৮, ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ডিপিএল শুরু ৮ মার্চ, টি-টোয়েন্টি লিগ ২৫ ফেব্রুয়ারি

ক্রীড়া প্রতিবেদক: টানা অষ্টমবারের মতো দেশের ক্রিকেটের সবথেকে বড় ও জমজমাট আসর ঢাকা প্রিমিয়ার লিগের স্পন্সর হয়েছে ওয়ালটন গ্রুপ। আগামী ৮ মার্চ শুরু হবে ঢাকা প্রিমিয়ার লিগের ২০১৮-১৯ মৌসুমের খেলা।

১২ দলের লিস্ট ‘এ’ মানসম্পন্ন এ লিগের দলবদল, ‘প্লেয়ার্স ড্রাফট’ আজ অনুষ্ঠিত হয়েছে। এবারের লিগে নতুন দুই ক্লাব, উত্তরা স্পোর্টিং ক্লাব ও বিকেএসপি। ৮ বছর পর বিকেএসপি ফিরেছে ঢাকা লিগে। দেশি ক্রিকেটারদের পাশাপাশি এ লিগে অংশ নিয়ে থাকে বিদেশি ক্রিকেটাররাও। এবারও লিগে একজন বিদেশি ক্রিকেটার অংশ গ্রহণ করতে পারবে।

‘‘বরাবরের মতো এবারও ঢাকা লিগের স্পন্সর ওয়ালটন গ্রুপ। এর আগেও আমরা ওয়ালটনকে আমাদের পাশে পেয়েছি। এবারও তারা লিগের স্পন্সর।’’- বলেছেন সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের আগে ১২ দল নিয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি লিগ। ২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি লিগ। ২৫, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি লিগের গ্রুপ পর্বের ১৫ ম্যাচ অনুষ্ঠিত হবে। ১ মার্চ হবে দুটি সেমিফাইনাল। ৩ মার্চ দিবারাত্রির ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলায়। গ্রুপ পর্বের ম্যাচগুলো ফতুল্লা ও মিরপুরে অনুষ্ঠিত হবে। ঢাকা লিগে বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ থাকলে টি-টোয়েন্টি লিগে কোনো বিদেশি ক্রিকেটার খেলতে পারবেন না।

মূলত স্থানীয় ক্রিকেটারদের টি-টোয়েন্টিতে সুযোগ করে দিতেই সিসিডিএম প্রথমবারের মতো এ টুর্নামেন্টের আয়োজক করতে যাচ্ছে, ‘আমাদের ইচ্ছে ছিল, গতবারও চেষ্টা করেছিলাম আমরা, শেষ পর্যন্ত পারিনি। তবে এবার ঢাকা প্রিমিয়ার লিগের আগে ছোট আকারে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট করছি। চেষ্টা করব প্রতি বছর এই টুর্নামেন্টটি আয়োজন করার।’

টি-টোয়েন্টি লিগের ফাইনালের পর চারদিন বিরতি দিয়ে মাঠে গড়াবে ওয়ানডে ফরম্যাটের ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়