ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পঁচা ডিম আর রং দিয়ে তৈরি হয় পাউরুটি-কেক

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ১৯ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পঁচা ডিম আর রং দিয়ে তৈরি হয় পাউরুটি-কেক

সিরাজগঞ্জ সংবাদদাতা : পঁচা ও ভাঙ্গা ডিম সেই সাথে দেহের জন্য ক্ষতিকর রঙ দিয়ে তৈরি হয় পাউরুটি, বিস্কুট ও কেক। সেই কেক সুন্দর মোড়কে করা হয় বাজারজাত।

এই বেকারি সামগ্রী তৈরি, মজুদ ও বাজারজাত করায় সিরাজগঞ্জ সদর উপজেলা চর রায়পুরে খান ফুডস ফ্যাক্টরিকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুরে এই দন্ডাদেশ দিয়েছেন সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে চর রায়পুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় খান ফুডস ফ্যাক্টরিতে পঁচা, ভাঙ্গা ডিম ও ক্ষতিকর রং দিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি সামগ্রী উৎপাদন দেখতে পান আদালত।

পঁচা ডিম ও ক্ষতিকর রং দিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য তৈরি, পণ্যের মোড়কে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণ  তারিখ না দেওয়া, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা, পরিবেশ ছাড়পত্র না থাকা, ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকা, ট্রেড মার্ক লাইসেন্স না থাকা এবং ট্রেড লাইসেন্স নবায়ন না করায় ওই ফ্যাক্টরির মালিক মুন্না খানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৯ ফেব্রুয়ারি ২০১৯/অদিত্য রাসেল/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়