ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলন চলছে

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫০, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয়ে যৌন হয়রানির প্রতিবাদে আন্দোলন চলছে

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে অভিযুক্ত কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান মো. আক্কাস আলীর বিচার ও স্থায়ী অপসারণের দাবিতে আন্দোলন করছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার ক্লাস ও পরীক্ষা বর্জন করে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৪র্থ তলায় সিএসই বিভাগের সামনে চোখে কালো কাপড় বেঁধে অবস্থান ধর্মঘট পালন করেন শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা। পরে ছাত্রীদের নিরাপদ ক্যাম্পাস ও পরিবেশের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করা হয়।

এদিকে, অবস্থান ধর্মঘট চলাকালে এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তাকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে যাওয়ার জন্য নানাভাবে ভয়ভীতি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে|



দুই শিক্ষার্থীকে যৌন নিপীড়নের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে গত রোববার শিক্ষার্থীরা ওই শিক্ষকের অপসারণের দাবিতে আন্দোলনে নামেন। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষককে বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি দেয়। এ ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি করা হয়েছে। তদন্ত কমিটি আগামী পাঁচ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১০ এপ্রিল ২০১৯/বাদল সাহা/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়