ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাবিতে গভীর রাতে বৈশাখী মঞ্চ ভাঙচুর, অগ্নিসংযোগ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৩, ১৩ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাবিতে গভীর রাতে বৈশাখী মঞ্চ ভাঙচুর, অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে চৈত্র সংক্রান্তিতে লোকসঙ্গীত ও পয়লা বৈশাখের দুই দিনব্যাপী কনসার্ট উপলক্ষে লাগানো ব্যানার, ফেস্টুন, বিজ্ঞাপন বুথ, স্টলে ভাঙচুর করে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শুক্রবার দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে এ ঘটনায় কারা জড়িত তা জানা যায়নি। কোমল পানীয় মোজোর সৌজন্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এ কনসার্টের আয়োজন করেছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্বৃত্তরা কনসার্টের জন্য তৈরি মঞ্চ, মোজোর কয়েকটি ফ্রিজ ও কনসার্টস্থলের আশপাশের এলাকায় স্থাপন করা মোজোর বিজ্ঞাপনী ব্যানার ভাঙচুর করে। পাশাপাশি বেশ কিছু ব্যানার ও ফেস্টুনে অগ্নিসংযোগের ঘটনাও ঘটে।

ছাত্রলীগের এক পক্ষের নেতা-কর্মীরা এ ঘটনার জন্য সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনের অনুসারীদের অভিযুক্ত করেছেন। তাদের অভিযোগ- স্যার এ এফ রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান তুষার এবং বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সভাপতি আল আমিন রহমানের নেতৃত্বে এ ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

তবে মাহমুদুল হাসান তুষার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমি ঘটনার সঙ্গে জড়িত না। আমি ঘটনার সময় ক্যাম্পাসে ছিলাম না। ওই সময় আমি ক্যাম্পাসের বাইরে ছিলাম।’

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভি করেননি। ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন ছাত্রলীগের নেতারা।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মলচত্বরে ডাকসু ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোগিতায় গত কয়েকদিন যাবৎ এ আয়োজনের প্রস্তুতি চলেছিল। শনিবার চৈত্র সংক্রান্তিতে ফোক সঙ্গীত এবং রোববার বৈশাখী কনসার্ট হওয়ার কথা ছিল।

ঘটনার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আমি ঘটনাটা শুনেছি। এ ধরনের বিষয় কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়া হবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৯/ইয়ামিন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়