ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রাথমিকের নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৭ ১১:০৯:৪১ এএম     ||     আপডেট: ২০১৯-০৫-৩০ ৭:৫৩:৫৭ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২৪ মে থেকে শুরু হবে। এর জন্য প্রবেশপত্র ডাউনলোড করা যাবে আগামী ১৯ মে থেকে।

প্রার্থীদের এসএমএস এর মাধ্যমে পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র ডাউনলোডের তথ্য জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এবার প্রার্থী বেশি থাকায় চার ধাপে নিয়োগ পরীক্ষা হবে। এর মধ্যে প্রথম ধাপের পরীক্ষা আগামী ২৪ মে, দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী ৩১ মে, তৃতীয় ধাপের পরীক্ষা আগামী ২১ জুন এবং সর্বশেষ চতুর্থ ধাপের পরীক্ষা আগামী ২৮ জুন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশ করা হয়েছে।

জানা যায়, চার ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগ-২০১৮ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।  তবে আগে তারিখসমূহের মধ্যে ১৪ জুনের পরীক্ষা ২১ জুন এবং ২১ জুনের পরীক্ষা ২৮ জুন পরিবর্তন করা হয়েছে।

প্রার্থীরা স্ব স্ব প্রবেশপত্র পরীক্ষা গ্রহণের ৫ দিন আগ থেকে (admit.dpe.gov.bd) ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন।  সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট এক ঘণ্টাব্যাপী ৮০ নম্বরের লিখিত পরীক্ষা (এমসিকিউ টাইপ) অনুষ্ঠিত হবে। প্রতিটি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ০.২৫ নম্বর কাটা যাবে।

প্রসঙ্গত, প্রাথমিকের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর গত বছরের ১ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে ২৪ লাখের বেশি আবেদন জমা পড়েছে। নিয়োগ পরীক্ষার প্রশ্ন করা হবে ডিজিটাল পদ্ধতিতে। এতে লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ মে ২০১৯/ইয়ামিন/সাইফুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge