ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুবিতে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা সংবাদ সম্মেলন

দেলোয়ার হোসেন শরীফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ২৫ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুবিতে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা সংবাদ সম্মেলন

কুবি সংবাদদাতা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা ২০১৯-২০’ শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে শনিবার সকালে প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাসরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ‘বিকল্প বাজেট প্রস্তাবনা প্রবন্ধ’ উপস্থাপন করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শামিমুল ইসলাম।  এ ছাড়া, আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিভাগটির অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ এবং সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার। এ সময় বিভাগটির অন্যান্য শিক্ষক ও বিভিন্ন ব্যাচের শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আলোচকরা আসন্ন অর্থবছরের (২০১৯-২০) জন্য মোট ১২,৪০,০৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন, যা চলমান বাজেটের (২০১৮-১৯) ২.৬৭ গুণ বেশি।

সংবাদ সম্মেলনে আলোচকরা রাজস্ব সংগ্রহের ২০টি নতুন খাত শনাক্ত করে বাজেট বাস্তবায়নের বিভিন্ন দিকনির্দেশনা তুলে ধরেন। দুর্নীতি ও সুশাসন নিশ্চিত করা গেলে এ বাজেট বাস্তবায়নযোগ্য বলে তারা মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, বৈষম্যহীন অর্থ ও সমাজ প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক মানস-মনন কাঠামো বিনির্মাণের লক্ষ্যে বর্তমানে ৪ হাজার অর্থনীতিবিদদের সংগঠন বাংলাদেশ অর্থনীতি সমিতি। এটি বাংলাদেশের একমাত্র বিকল্প বাজেট প্রস্তাবনাকারী সংগঠন হিসেবে পঞ্চমবারের মতো ঢাকা এবং কুমিল্লাসহ দেশের ২৬টি স্থানে একযোগে এ বিকল্প বাজেট প্রস্তাবনা সংবাদ সম্মেলনের আয়োজন করে।



রাইজিংবিডি/কুবি/২৫ মে ২০১৯/দেলোয়ার হোসেন শরীফ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়