ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ২৩ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মামলা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

রাবি প্রতিবেদক : দৈনিক কালেরকণ্ঠের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিনিধিসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের দায়ের করা মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিকেরা। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের তিনটি সংগঠন পৃথক বিবৃতিতে দ্রুত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

 

রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (রাবিসাস) ভারপ্রাপ্ত সভাপতি সুজন নাজির ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, গত ১৬ এপ্রিল রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দফতরে প্রবেশ করে উপাচার্যসহ কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করেন। এ ঘটনায় প্রকাশিত সংবাদে ক্ষুদ্ধ হয়ে কালেরকণ্ঠের রাবি প্রতিনিধিসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকেরা গত ২০ এপ্রিল প্রতিবাদ কর্মসূচি পালন করে মামলা প্রত্যাহারে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলেন।

 

বৃহস্পতিবার আল্টিমেটামের সময় অতিক্রম হলেও মামলা প্রত্যাহার করা হয়নি। অবিলম্বে মামলা প্রত্যাহার করা না হলে সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে বলে উল্লেখ করা হয় বিবৃতিতে।

 

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল্লাহ সাইফ ও সাধারণ সম্পাদক মোত্তালিব হোসেন বাধন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, কালেরকণ্ঠের সাংবাদিকদের বিরুদ্ধে যে মামলা করা হয়েছে তা সম্পূর্ণ উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন। মামলা দ্রুত প্রত্যাহার করা না হলে সাংবাদিকেরা আন্দোলনে নামবে।

 

বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামীম রাহমান ও সাধারণ সম্পাদক আলী রমজান স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, সত্য প্রকাশ করায় সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করা নিন্দনীয় ও ন্যক্কারজনক। এভাবে মামলা-হামলা করে সাংবাদিকদের কণ্ঠরোধ করা যাবে না।

 

গত ১৯ এপ্রিল রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে কালেরকণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রোকন রাকিবের বিরুদ্ধে মানহানির মামলা করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। গত ১৭ এপ্রিল কালেরকণ্ঠের প্রথম পাতায় ‘আ.লীগ নেতার হাতে লাঞ্ছিত উপাচার্য’ শিরোনামে প্রকাশিত সংবাদের জেরে মামলা করা হয়।

 

 

 

 

রাইজিংবিডি/রাজশাহী/২৩ এপ্রিল ২০১৫/মেহেদী হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়