ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঁদা দাবিতে কলেজে পরীক্ষা বন্ধের হুমকি

নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ১ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁদা দাবিতে কলেজে পরীক্ষা বন্ধের হুমকি

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, খুলনা : মহানগরীর খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবিতে চলমান পাবলিক পরীক্ষাসহ শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।
 
এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আতংক বিরাজ করছে। বুধবার কলেজ কর্তৃপক্ষ চাঁদা দাবির ঘটনা লিখিতভাবে পুলিশ কমিশনারকে জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইফতার মাহফিলের নামে স্থানীয় প্রভাবশালী কয়েকজন গত সোমবার প্রতিষ্ঠানের অধ্যক্ষের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় মঙ্গলবার কারিগরি বোর্ডের ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং শিক্ষাক্রমের সমাপনী পরীক্ষা চলাকালে তারা ক্যাম্পাসে ঢুকে শিক্ষকদের গালিগালাজ ও পরীক্ষা বন্ধ করে দেওয়ার হুমকি দেয়।

মঙ্গলবার রাতে তারা কলেজ ক্যাম্পাসের একটি টিনের বেড়াও ভেঙ্গে ফেলে। এর আগে গত ৬ জুন প্রভাবশালী এই পক্ষের চাপে শিক্ষা প্রতিষ্ঠানের জনবল নিয়োগ কার্যক্রমও বন্ধ হয়ে যায়।

এসব ঘটনায় কলেজের শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে ও শিক্ষকরা পরীক্ষার হলগুলোতে দায়িত্ব পালনে আপত্তি জানিয়েছেন। এ ঘটনায় কলেজ অধ্যক্ষ আবুল কালাম আজাদ বুধবার পুলিশ কমিশনারের কাছে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে খালিশপুর থানার অফিসার ইনচার্জ এসএম আনোয়ার হোসেন বলেন, পরীক্ষার জন্য আগে থেকেই ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে। তবে এ ঘটনার পর পুলিশকে সতর্ক অবস্থায় রাখা হয়েছে।





রাইজিংবিডি/১ জুলাই ২০১৫/নূরুজ্জামান/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়