ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিসিদের শিল্পমন্ত্রীর নির্দেশনা

নঈমুদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২২, ২৯ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিসিদের শিল্পমন্ত্রীর নির্দেশনা

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

সচিবালয় প্রতিবেদক : জেলাওয়ারি খালি প্লটের যথাযথ বরাদ্দ প্রদানসহ জেলা প্রশাসকদের (ডিসি) বেশ কয়েকটি নির্দেশনা দিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বুধবার দুপুরে সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত বৈঠকে মন্ত্রী ডিসিদের উদ্দেশ্যে বলেন, জেলাওয়ারি যেসব প্লট খালি রয়েছে তা তালিকা করে যথাযথভাবে বরাদ্দ দেওয়ার ব্যবস্থা করতে হবে। বিশেষ করে বিসিক শিল্প নগরীসমূহে বরাদ্দকৃত অব্যবহৃত প্লটের বরাদ্দ বাতিল করে নুতন করে বরাদ্দ প্রদানের উদ্যোগ নিতে হবে। এ ছাড়া দেশে উৎপাদিত লাল চিনির বিক্রয় বাড়াতে প্রচারের ব্যবস্থা করতে ডিসিদের আহ্বান জানান তিনি।

বৈঠকে শিল্পমন্ত্রী চুয়াডাঙ্গা জেলায় বিসিক শিল্প নগরী স্থাপন, রাজবাড়ী জেলার গোয়ালন্দ এবং পাবনার নগরবাড়িতে সারের বাফার গোডাউন স্থাপনের কথা জানান। পাটের তৈরি ব্যাগের ব্যবহার উৎসাহিত করতে পাটের তৈরি ব্যাগের মূল্যহ্রাস এবং পলিওভেন ব্যাগের ওপর শুল্ক আরোপ করা হবে বলেও জানান শিল্পমন্ত্রী।

বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, জেলা প্রশাসকরা তাদের জেলায় খালি শিল্প প্লটের বরাদ্দ সম্পর্কে নির্দেশনা চেয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। এ ছাড়া কোন জেলার কোথায় কী ধরনের শিল্প কারখানা

গড়ে তোলা উচিত সে বিষয়েও তারা নির্দেশনা চেয়েছেন। তাদের আমি বলেছি যে, খালি শিল্প প্লটের বিষয়টি সরকারের নজরে রয়েছে। এগুলো যথাযথ প্রক্রিয়ায় বরাদ্দের ব্যবস্থা করতে হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৫/নঈমুদ্দিন/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়