ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডাউনিং স্ট্রিট দখলে দুই বিড়ালের লড়াই

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪০, ২ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাউনিং স্ট্রিট দখলে দুই বিড়ালের লড়াই

আন্তর্জাতিক ডেস্ক :  ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে আধিপত্য ধরে রাখতে লড়াইয়ে নেমেছে দুই সরকারি বিড়াল। আহত হয়ে শেষ পর্যন্ত দুজনেরই ঠিকানা হয়েছে পশু হাসপাতালে।

 

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ডেইলি টেলিগ্রাফকে রাজনৈতিক চিত্রগ্রাহক স্টিভ ব্যাক জানিয়েছেন, প্রধানমন্ত্রীর বাসভবনের ইঁদুর নিধনের দায়িত্বে থাকা বিড়াল ল্যারি ও প্রতিবেশী পররাষ্ট্র দপ্তরের ইঁদুর নিধনের দায়িত্বে থাকা বিড়াল পামারস্টোন সোমবার সকালে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

 

ব্যাক বলেন, ‘মনে হচ্ছে লড়াইয়ের শুরুটা সপ্তাহ খানেক আগেই হয়েছে। সোমবার সকালে আমি সেখানে গিয়েছিলাম একটি রাজনৈতিক ঘটনা কাভার করতে। এ সময় হঠাৎ করেই পামারস্টোন পররাষ্ট্র দপ্তর থেকে বেরিয়ে আসে। এ সময় দুজনই পরস্পরের মুখোমুখি অবস্থান নেয়। প্রথমে তারা একে অপরের প্রতি গরগর করতে থাকে। আমরা অবশ্য ভাবতেও পারিনি ওরা লড়াইয়ে জড়িয়ে পড়বে। পরক্ষণেই আমরা যা শুনলাম, তা হচ্ছে ভয়ংকর শব্দ। আমরা ঘুরেই দেখতে পেলাম, তারা ১১ নম্বর স্ট্রিটের বাইরে লড়াইয়ে জড়িয়ে পড়েছে দুই বিড়াল। পামারস্টোনের কানে ভয়াবহ জখম হয়েছে এবং ল্যারি তার গলার বন্ধনী খুইয়েছে।’

 

 

প্রসঙ্গত, নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ব্রেক্সিটবিরোধী ছিলেন। আর নতুন পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসন ব্রেক্সিটপন্থীদের মাথার মুকুট। দুই বিড়াল সেই পুরোনো শত্রুতার নিকেশ করতেই ময়দানে নেমেছিল কি না, ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোতে তার আলোচনাই চলছে।

 

রাইজিংবিডি/ঢাকা/২ আগস্ট ২০১৬/শাহেদ/ এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়