ঢাকা, সোমবার, ৩ পৌষ ১৪২৪, ১৮ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

তীরন্দাজ’র নতুন নাটক ‘তামসিক’

মোখলেছুর রহমান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২০ ৫:২৫:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২০ ৫:২৭:৩৪ পিএম
তামসিক নাটকের দৃশ্য

মোখলেছুর রহমান : ঢাকার মঞ্চে তারুণ্য নির্ভর নাটকের দল তীরন্দাজ নাট্যদল। নানারকম চড়াই উতড়াই পেরিয়ে ৪র্থ প্রযোজনা ‘তামসিক’ নিয়ে দর্শকের সামনে হাজির হচ্ছে দলটি। নাটকটি রচনা করেছেন অপু মেহেদী। নির্দেশনা দিয়েছেন কাজী রাকিব।

গত ১৭ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয়েছে নাটকটির প্রেস প্রদর্শনী। আগামী ৮ এপ্রিল শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় নাটকটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

তীরন্দাজ নাট্যদলের কর্ণধার ও নাটকটির নির্দেশক কাজী রাকিব রাইজিংবিডিকে বলেন, ‘থিয়েটার একটি লাইফস্টাইল। অন্তত আমি তাই মনে করি। আর সমস্ত কাজ কর্মের ভেতরেও থিয়েটার চলমান থাকে। শুধু দু-তিন ঘণ্টা রিহার্সেল আর শো করার মধ্যে থিয়েটার সীমাবদ্ধ নয়। অন্তর দিয়ে বিশ্বাস করলে তবেই থিয়েটার লালন করা যায়। আর এই থিয়েটারকে পুঁজি বানাতে পুঁজিবাদের নিষ্পেষণে শিল্পীদের অস্তিত্বের লড়াইয়ের উপাখ্যান ‘তামসিক’। রিহার্সেল রুমের অপ্রতুলতা, সামাজিক নানারকম সংকটের মধ্য দিয়ে কিছু প্রতিভাবান তরুণ নাট্যবন্ধুদের প্রাণপণ সহযোগিতায় নাটকটির মঞ্চায়ন সম্ভব হচ্ছে।’’



নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন, তমা রাণী , তমাল খান , এনাম রিপন , হাসান মেহেদী, কাজী রাকিব, সোহাগ তালুকদার,  ইমন দাস,  আশিক সুজি, প্রখর আহমেদ মুন্না, তাহমিনা লিজা, সুলাইমান আপন প্রমুখ।

মঞ্চ পরিকল্পনায় সোহাগ তালুকদার, আলোক পরিকল্পনায় রহিম সুমন। সংগীতায়োজনে কাজী শামস, কোরিওগ্রাফি করেছেন, কাজী রাকিব।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৭/শান্ত

Walton
 
   
Marcel