ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চলচ্চিত্র ঐক্যজোটের হস্তক্ষেপে শুটিং বন্ধ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চলচ্চিত্র ঐক্যজোটের হস্তক্ষেপে শুটিং বন্ধ

বনি ও সাবর্ণী রয়

রাহাত সাইফুল : বাংলাদেশ পরিচালক সমিতি, শিল্পী সমিতি, ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন, নৃত্য পরিচালক সমিতি, সিডাপসহ চলচ্চিত্রের অন্যান্য সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। বিভিন্ন সময় ঢাকাই চলচ্চিত্রের স্বার্থ রক্ষায় আন্দোলন করে আসছে সংগঠনটি।

এ সংগঠনের উদ্যোগে বিদেশী শিল্পী ও কলাকুশলীদের বাংলাদেশে এসে অনুমতি নিয়ে কাজ করার ব্যাপারে আজ ৩০ মার্চ বিএফডিসিতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সকল সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এ সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

এ ছাড়া সম্প্রতি শুটিং শুরু হওয়া ‘মনে রেখো’ সিনেমার বিরুদ্ধে অনুমতি না নেয়ার অভিযোগ করে বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোট। আজ দুপুরে এ সিনেমাটির শুটিং বন্ধ করে দেয়া হয় বলে রাইজিংবিডিকে জানান পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

এ প্রসঙ্গে বদিউল আলম খোকন রাইজিংবিডিকে বলেন, “আজ ‘মনে রেখো’ সিনেমার পরিচালকের কারণ দর্শানো ও আমাদের সঙ্গে বসার কথা ছিল। কিন্তু তিনি এসব কিছুই করেননি। এসব বিষয় কোনো সুরাহা না হওয়া পর্যন্ত পরিচালক ওয়াজেদ আলী সুমনকে শুটিং না করতে বলেছি। এখন শুটিং বন্ধ।”

তিনি আরো বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি ভারতীয় শিল্পী বা কলাকুশলীদের ওয়ার্ক পারমিট ও বাংলাদেশের সংগঠনের অনুমতি বিহীন কাজ করতে দেয়া হবে না। কাজ করতে হলে অবশ্যই সঠিক উপায়ে অনুমতি নিয়ে কাজ করতে হবে।’

আজকের জরুরি সভায় সবার সম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়ার পরে খল অভিনেতা ‘মনে রেখো’ সিনেমার শুটিং স্পট থেকে চলে আসেন। এদিকে গতকাল কমল সরকার পরিচালিত ‘পাগলামি’ সিনেমাটিরও শুটিং বন্ধ করে দেয়া হয়। এ সিনেমায় অনুমতি ছাড়াই কলকাতার শিল্পী নেয়া হয়েছে বলে অভিযোগ ওঠে।

গত ১৯ মার্চ থেকে সাভারে ‘মনে রেখো’ শিরোনামের সিনেমার শুটিং শুরু করা হয়। এ সিনেমায় ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির বিপরীতে অভিনয় করছেন কলকাতার অভিনেতা বনি। ‘পাগলামি’ সিনেমায় বাপ্পি চৌধুরীর বিপরীতে কলকাতার সাবর্ণী রয় অভিনয় করছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ মার্চ ২০১৭/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়