ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রোনালদোর হ্যাটট্রিকে কার্ডিফের পথে রিয়াল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৪৯, ৩ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর হ্যাটট্রিকে কার্ডিফের পথে রিয়াল

রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে এগিয়ে নিলেন ক্রিস্টিয়ানো রোনালদো

ক্রীড়া ডেস্ক : বায়ার্ন মিউনিখের বিপক্ষে যেখানে শেষ করেছিলেন, অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে যেন ঠিক সেখান থেকেই শুরু করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা যে চ্যাম্পিয়নস লিগে টানা দুই ম্যাচে করলেন হ্যাটট্রিক! কাল রাতে তার দারুণ হ্যাটট্রিকেই সেমিফাইনালের প্রথম লেগে নগরপ্রতিদ্বন্দ্বীদের ৩-০ ব্যবধানে হারিয়ে কার্ডিফের ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদোর ৪২তম হ্যাটট্রিক এটি। সিআর-সেভেন চ্যাম্পিয়নস লিগের শেষ তিন ম্যাচে গোল করলেন আটটি! আর একটি গোল করলেই স্পর্শ করবেন চারবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড়।

বায়ার্নের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের আগেও চ্যাম্পিয়নস লিগে রোনালদোর মোট গোল ছিল ৯৭টি। ইউরোপের অন্যতম সেরা দুই দলের বিপক্ষে ব্যাক-টু-ব্যাক হ্যাটট্রিকে সেটি বেড়ে হলো ১০৩টি!



সান্তিয়াগো বার্নাব্যুতে কালকের তিন গোলে ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই প্রতিযোগিতার নটআউট পর্বে রোনালদোর গোলের হাফ সেঞ্চুরিও হয়ে গেল। নটআউট পর্বে রিয়াল ফরোয়ার্ডের গোল এখন ৫২টি। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনা ফরোয়ার্ড লিওনেল মেসির ৩৭টি।

২০১৩-১৪ ও ২০১৫-১৬ চ্যাম্পিয়নস লিগ ফাইনালে এই অ্যাটলেটিকোকে হারিয়েই শিরোপা জিতেছিল রিয়াল। ২০১৪-১৫ মৌসুমের কোয়ার্টার-ফাইনালেও রিয়ালের কাছে হেরেই প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছিল দিয়েগো সিমিওনের দল। রিয়ালের কাছে হেরে অ্যাটলেটিকোর চ্যাম্পিয়নস লিগ শেষ হওয়ার ‘ধারা’টি সম্ভবত এবারও বজায় থাকছে। 

অ্যাটলেটিকো অবশ্যই ভালো দল। তবে দ্বিতীয় লেগে রিয়ালকে ৪-০ গোলে হারানোটা অনেকটা অসম্ভবই বলা চলে। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে এখন পর্যন্ত দুই গোলে পিছিয়ে পড়ার ঘাটতিই পূরণ করতে পারেনি কোনো দল। আগামী বুধবার অ্যাটলেটিকোর মাঠ ভিসেন্তে ক্যালদেরনে হবে দ্বিতীয় লেগ।



ঘরের মাঠে ম্যাচের দশম মিনিটেই দুর্দান্ত এক হেডে গোল করে রিয়াল মাদ্রিদকে এগিয়ে দেন রোনালদো। ডান প্রান্ত থেকে সার্জিও রামোসের ক্রস স্টেফান সাভিচ ঠিকভাবে ফেরাতে ব্যর্থ হলে বল পেয়ে যান কাসেমিরো। তার ক্রস থেকেই হেডে বল জালে জড়িয়ে দেন পর্তুগিজ ফরোয়ার্ড।

১৭ মিনিটে সমতায় ফিরতে পারত অ্যাটলেটিকো। কিন্তু বক্সের ভেতর কেভিন গামেইরো শট নিতে দেরি করে ফেলায় রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস এসে সেটি প্রতিহত করেন। ৩০ মিনিটে ভালো একটি সুযোগ পেয়েছিলেন দিয়েগো গডিন। আতোয়াঁন গ্রিজমান রিয়ালের গোলমুখে দারুণ এক ফ্রি-কিকে বল ভাসিয়ে দিয়েছিলেন। গডিন সেটাতে পা লাগালেও বল উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। এই গোলের উৎস ছিলেন মার্সেলো। বাঁ-দিক থেকে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের পাস ধরে করিম বেনজেমা বল বাড়িয়ে দেন রোনালদোকে। ডি-বক্সের ঠিক মাথা থেকে বুলেট গতির শটে বল জালে জড়ান সিআর-সেভেন।



আর ৮৬ মিনিটে রোনালদো নিজের হ্যাটট্রিক পূর্ণ করে রিয়ালকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে এগিয়ে নেন। লুকাস ভাসকেজের বাড়ানো বল ফাঁকায় পেয়ে সহজেই জালে জড়ান পর্তুগিজ মহাতারকা। এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর দশম গোল এটি।



রাইজিংবিডি/ঢাকা/৩ মে ২০১৭/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়