ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকায় শাবানা, এফডিসিতে আসা অনিশ্চিত

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় শাবানা, এফডিসিতে আসা অনিশ্চিত

শাবানা

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী শাবানা। ২০০০ সালের পর চলচ্চিত্র অঙ্গন ছেড়ে সপরিবারে যুক্তরাষ্ট্র চলে যান তিনি। দীর্ঘ ১৭ বছর তিনি চলচ্চিত্র অঙ্গন থেকে নিজেকে দূরে রেখেছেন। মাঝে মাঝে ঢাকা আসেন বটে কিন্তু লোকচক্ষুর আড়ালে থাকতেই পছন্দ করেন। আবার সময় হলে অনেকটা গোপনেই দেশ ত্যাগ করেন। বিশ্বস্ত সূত্রে জানা গেছে এই অভিনেত্রী এখন ঢাকায় অবস্থান করছেন।   

আগামীকাল ২৫ মে বিএফডিসিতে ‘ওরা ১১ জন’ সিনেমার কলাকুশলীদের সংবর্ধনা দেবে পরিচালক সমিতি। এই অনুষ্ঠানে জননন্দিত অভিনেত্রী শাবানাকে উপস্থিত রাখার সর্বাত্মক চেষ্টা করবেন বলে সংবাদ সম্মেলনে জানান পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। এরপরই চলচ্চিত্র অঙ্গনসহ বিভিন্ন অঙ্গনে খবর রটে যায় চিত্রনায়িকা শাবানা বিএফডিসিতে আসছেন। তবে বিএফডিসিতে এ কিংবদন্তির আসার বিষয়টি এখনও নিশ্চিত নয় বলে রাইজিংবিডিকে জানান মুশফিকুর রহমান গুলজার।

এ প্রসঙ্গে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘শাবানা ম্যাডাম ঢাকায় এসেছেন শুনেছি। আমরা চাচ্ছি তাকে এফডিসিতে নিয়ে আসতে এবং ‘ওরা ১১ জন’ সিনেমার কলাকুশলীদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত  রাখতে। কিন্তু এখন পর্যন্ত তার সঙ্গে যোগাযোগ করতে পারিনি। লোক পাঠিয়েছি তার বাসার ঠিকানা খুঁজে বের করার জন্য।’

তিনি আরো বলেন, ‘এফডিসিতে শাবানার আসার বিষয়টি এখনও নিশ্চিত নয়। তার সঙ্গে কথা বলার পরেই বিষয়টি নিশ্চিত করে বলা যাবে।’

চলচ্চিত্রকার আজিজুর রহমানের হাত ধরে সিনেমায় অভিষেক হয় শাবানার। ১৯৬৭ সালে এহতেশামের ‘চকোরী’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান। ষাট থেকে নব্বই দশকে জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন এ নায়িকা। ক্যারিয়ারে প্রায় পাঁচ শতাধিক ছবিতে অভিনয় করেছেন। পাশাপাশি ২৫টি সিনেমা প্রযোজনা করেছেন। অভিনয়ের জন্য ১১ বার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তার অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ‘ঘরে ঘরে যুদ্ধ’।

এদিকে সদ্য ঘোষিত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫’-এর ঘোষণা অনুযায়ী ফেরদৌসী রহমানের সাথে যৌথভাবে আজীবন সম্মাননা পাচ্ছেন শাবানা। ধারণা করা হচ্ছে, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হাজির থাকবেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়