ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষবারের মতো প্রিয় কর্মক্ষেত্রে পি এ কাজল

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫১, ২৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষবারের মতো প্রিয় কর্মক্ষেত্রে পি এ কাজল

পি এ কাজল

বিনোদন প্রতিবেদক : খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা পি এ কাজল বুধবার রাত সাড়ে ১২টার দিকে মারা যান। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ পরিচালক লিভার সিরোসিসে ভুগছিলেন। তিনি রাজধানীর সিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

আজ দুপুর ১২টার দিকে তার প্রিয় কর্মক্ষেত্র বিএফডিসিতে আনা হয় পি এ কাজলের মরদেহ। এ সময় বিএফডিসিতে উপস্থিত মাননীয় তথ্যমন্ত্রী ও তার দীর্ঘদিনের সহকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানান। বিএফডিসিতে কিছুক্ষণ রেখে পি এ কাজলের মরদেহ রায়েরবাজারের শ্মশানে নিয়ে যাওয়া হবে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হবে বলে পরিবার সূত্রে জানা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠ চুকিয়ে ফিল্ম আর্কাইভের ওপর কোর্স করেন কাজল। তারপর চাষী নজরুল ইসলামের সঙ্গে সহকারী পরিচালক হিসেবে কাজ শুরু করেন। এরপর নির্মাণ করেন ‘গোধূলি’ শিরোনামের একটি সিনেমা। এ সিনেমাই তাকে এনে দেয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এরপর তিনি নির্মাণ করেন ‘সাব্বাস বাঙালি’, ‘ভণ্ড ওঝা’, ‘গণ দুশমন’, ‘ভালোবাসা আজকাল’-এর মতো জনপ্রিয় চলচ্চিত্র। তার নির্মিত সর্বশেষ ‘চোখের দেখা’ সিনেমা গত বছর মুক্তি পায়। এ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন চিত্রনায়ক সাইমন সাদিক ও অভিনেত্রী অহনা।




রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৭/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়