ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

এই ঈদে যত নতুন গান

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৭, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এই ঈদে যত নতুন গান

বিনোদন প্রতিবেদক : ঈদ মানে আনন্দ। আর ঈদের আনন্দকে দ্বিগুণ করতে প্রতি বছরই বাজারে আসে নতুন নতুন গানের অ্যালবাম। সংগীত প্রিয় মানুষগুলো তাদের পছন্দের শিল্পীর অ্যালবামগুলো সংগ্রহ করেন। আসছে ঈদে নবীন-প্রবীণের সমাহারে নানা প্রজন্মের শিল্পীদের গানের অ্যালবাম।

ও মর্জিনা : এবারের ঈদে প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েজ মিউজিকের সবচেয়ে বড় চমকের নাম কুদ্দুস বয়াতি। তার কণ্ঠে প্রকাশ হতে যাচ্ছে হিপহপ গান ‘ও মর্জিনা’। এফ এ প্রীতমের কথা ও সুরে গানটির সংগীত পরিচালনা করেছেন সজীব।|

সখী ভালোবাসা কারে কয় : জনপ্রিয় কণ্ঠশিল্পী নাসিরের সিঙ্গেল ট্র্যাক ‌‘সখী ভালোবাসা কারে কয়’। এমদাদ সুমনের কথায় এফ এ প্রীতমের সুরে গানটির সংগীতায়োজন করেছেন ওয়াহিদ শাহীন।

তুই কি আমার হবি : ঈদে আসবে ‘মাধবী কী ছিল  ভুল’ খ্যাত শিল্পী আতিক হাসানের একটি গান। এন আই বুলবুলের কথায় ‘তুই কি আমার হবি’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়োজন করেছেন রাজীব হোসেন।

নূর এ খোদা : সুফিয়ানা খ্যাত গায়ক শাহরিয়ার রাফাতের গাওয়া ‘নূর এ খোদা’ শিরোনামের একটি গান। এন আই বুলবুলের লেখা এই গানটির সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই।

মন কিছু বলতে চায় : আসছে ঈদে সিডি চয়েজের ব্যানারে প্রকাশ পাবে এফ এ সুমনের ‘মন কিছু বলতে চায়’ শিরোনামের একটি গান। মায়ার কথামালায় শিল্পী নিজেই গানটির সুর-সংগীত সাজিয়েছেন। দ্বৈত কণ্ঠের গানটিতে এফ এ সুমনের সঙ্গে কণ্ঠ দিয়েছেন মায়া।

ব্যাকুল হয়ে থাকি : এমদাদ সুমনের কথায় জনপ্রিয় কণ্ঠশিল্পী তৌসিফের কণ্ঠে প্রকাশ হবে ‘ব্যাকুল হয়ে থাকি’ শিরোনামের গান। গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর সুর ও সংগীতায়োজনও করেছেন তৌসিফ।

তোমারই কারণে : ক্লোজআপ তারকা রাশেদের সেরাকণ্ঠ খ্যাত বন্যার কণ্ঠে ৮টি গান নিয়ে প্রকাশ হবে একক অ্যালবাম ‘তোমারই কারণে’। আহমেদ খসরুর কথায় গানগুলোর সুর ও সংগীত করেছেন মনোজ দেব।

হৃদয়ে তুমি : এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী কাজী শুভর  অ্যালবাম ‘হৃদয়ে তুমি’ ফয়সাল রাব্বিকীন এর কথায় এবং কাজী শুভর সুরে অ্যালবামটির সংগীত  আয়োজনে ছিলেন রাফি। অ্যালবামটিতে মোট ৪টি রোমান্টিক ধাঁচের গান রয়েছে। এই অ্যালবামে একটি গানে সহশিল্পী ছিলেন পূজা।

আমাকে জড়িয়ে রাখো : রেজাউর রহমান রিজভীর কথায় এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী রাকিব মোসাব্বির এর একক অডিও অ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’। গানগুলোর সুর ও সংগীত আয়োজনে ছিলেন রাকিব মোসাব্বির। অ্যালবামটিতে মোট তিনটি মেলোডী ও রোমান্টিক গান রয়েছে।

আর কত দূর : কণ্ঠশিল্পী শাহরীদ বেলালের কণ্ঠে  গাওয়া আধুনিক একক অডিও অ্যালবাম ‘আর কত দূর’। শাহরীদ বেলাল, জাকির শেখ এবং সালেহ্ আহমেদ মনার কথায় অ্যালবামটির সুর করেছেন শাহরীদ বেলাল। গানগুলোর সংগীত আয়োজনে ছিলেন রেজওয়ান শেখ। অ্যালবামটিতে মোট ৫টি গান রয়েছে। এই অ্যালবামের একটি গানে সহশিল্পী হিসেবে ছিলেন ফারাবি।



নীলিমা : এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী ঐশীর একটি গান ‘নীলিমা’। গানটির কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন এবং সুর ও সংগীত আয়োজনে ছিলেন জে.কে।

রঙের ঘুড়ি : অজয় মিত্রের কথা, সুর ও সংগীত  আয়োজনে কণ্ঠশিল্পী ঐশীর একটি গান ‘রঙের ঘুড়ি’।

হৃদয়ের নাও : জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমার একটি গান ‘হৃদয়ের নাও’। গানটির কথা লিখেছেন ফয়সাল রাব্বিকীন এবং সুর ও সংগীত আয়োজনে ছিলেন সজীব দাস।

দে দে পাল তুলে দে : আব্দুর রহমান বয়াতীর কথা ও সুরে জনপ্রিয় কণ্ঠশিল্পী ঐশীর একটি গান ‘দে দে পাল তুলে দে’

ঢলে ঢলে : ক্লোজআপ খ্যাত কণ্ঠশিল্পী সাব্বির জামানের ‘ঢলে ঢলে’। গানটির কথা লিখেছেন জীবক বড়ুয়া, সুর করেছেন মো. জিয়াউল কবির শুভ ও সাব্বির জামান এবং সংগীত পরিচালনায় সাব্বির জামান।

সময় : প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী শান্তর ‘সময়’। গানটির কথা লিখেছেন জীবক বড়ুয়া, সুর করেছেন মুন এবং সংগীত পরিচালনায় ইফতেখারুল লেনিন।

মন জানে : জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রতীক হাসান এর ‘মন জানে’। গানটি লিখেছেন শফিকুল ইসলাম ভূঞা, সুর ও সংগীত পরিচালনা করেছেন বেলাল খান।

যাবে যদি চলে : জনপ্রিয় কণ্ঠশিল্পী বেলাল খান এর ‘যাবে যদি চলে’। গানটি লিখেছেন শফিকুল ইসলাম ভূঞা এবং সুর ও সংগীত পরিচালনা করেছেন বেলাল খান।

রঙের দুনিয়া : জনপ্রিয় কণ্ঠশিল্পী কাজী শুভ এর ‘রঙের দুনিয়া’। গানটি লিখেছেন শফিকুল ইসলাম ভূঞা, সংগীত পরিচালনায় ছিলেন মুশফিক লিটু, সুর করেছেন মুরাদ নূর।

একা : জনপ্রিয় কণ্ঠশিল্পী সাজ্জাদ হোসেন শাওন (গানওয়ালা) এর ‘একা’। গানটি লিখেছেন জিয়াউদ্দিন আলম, সুর করেছেন সাজ্জাদ হোসেন শাওন এবং সংগীত আয়োজনে ছিলেন এম এ রহমান।

এ ছাড়া রাজিব ফিচারিং পাগল এক্সপ্রেসের ‘পাপিষ্ঠ  বান্দা’, অনিক সাহানের ৩ গানের অ্যালবাম ‘সোনার পাখি’, আরিয়ানের ৩ গানের অ্যালবাম ‘মন চুরি’, রাজীব হোসেনের একক গান ‘পোষ মানে না’, আফজালের ৫ গানের অ্যালবাম ‘দয়াল মুর্শিদ’, সুমি শবনমের দুটি আলাদা সিঙ্গেল ট্র্যাক ‘এসো হে বঙ্গপিতা’, ও ‘শোনো বিশ্ব শোনো’, দীন ইসলামের গাওয়া ‘আমরা সেই পুলিশ’, শিপনের ৫ গানের অ্যালবাম ‘মাটির পুতুল’, অরন্য’র ৩ গানের অ্যালবাম ‘সোনাবউ’, শাহেদ জেড এমের ৩ গানের অ্যালবাম ‘মিস করছি তোকে’, এইচ রুবেলের একক অ্যালবাম ‘অচিনপুর’, হাবিব সিরাহি বাব্বুর ৮ গানের অ্যালবাম ‘প্রবলেম’, ফিদেলের কণ্ঠে ৩ গানের অ্যালবাম ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ প্রকাশ পাবে সিডি চয়েজ মিউজিকের ব্যানারে।

প্রতিষ্ঠানটি আরো প্রকাশ করবে শওকত সিদ্দিকুরের ‘তুমি আমার’, গাজী কামাল হোসেনের সিঙ্গেল ট্র্যাক ‘যতদিন রবে পৃথিবী’, ফরহাদের সিঙ্গেল ট্র্যাক ‘ভালোবাসার বার্তা’, এপি তুষার ফিচারিং আরিফের ৪ গানের অ্যালবাম ‘উড়ু উড়ু মন’, তামিমের কণ্ঠে ৪ গান নিয়ে স্বনামের অ্যালবাম ‘তামিম’, আসাদ জামানের ২টি সলো ট্র্যাক ‘মা’ ও ‘জীবন সাথী’, মামুনের সিঙ্গেল ট্র্যাক ‘অন্যরকম পৃথিবী’, পলক হাসান সুমনের ৩ গানের অ্যালবাম ‘আরাধনা’, পলক হাসান সুমনের সলো সিঙ্গেল ট্র্যাক ‘পলকে পলকে’, রাহুল মুৎসুদ্দির অ্যালবাম ‘শুধু তোমাতে’, আল আমিন ফিচারিং ৫ গানের অ্যালবাম ‘প্রিয় তুমি তো জানো না’, নাসিম অনি ফিচারিং ৪ গানের অ্যালবাম ‘কল্পনার ভিতরে’।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জুন ২০১৭/রাহাত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়