ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইতিহাস সৃষ্টি করল দঙ্গল

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইতিহাস সৃষ্টি করল দঙ্গল

দঙ্গল সিনেমার একটি দৃশ্যে আমির খান

বিনোদন ডেস্ক : বাহুবলির আয় ছাড়িয়ে গেল আমির খানের ‘দঙ্গল’। ফোর্বস ম্যাগাজিনের সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ আয়কারী সিনেমা এখন ‘দঙ্গল’। বিশ্বব্যাপী ২ হাজার কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

ভারতের চার হাজার তিনশ ও বিভিন্ন দেশের এক হাজার মিলিয়ে পাঁচ হাজারেরও বেশি প্রেক্ষাগৃহে গত ২৩ ডিসেম্বর মুক্তি পায় ‘দঙ্গল’। পরবর্তীতে চিনের সাত হাজার হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির ৫৩তম দিনে সোমবার চীনের বক্স অফিস থেকে আমিরের এই সিনেমার আয় ২.৫ কোটি রুপি। চিনের দর্শকদের কল্যাণেই আয়ের নিরিখে ‘বাহুবলী’ টপকে গেছে আমিরের ‘দঙ্গল’।

ভারতের সর্বকালের সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়া ছাড়াও আরো একটি আন্তর্জাতিক রেকর্ড গড়েছে ‘দঙ্গল’। ইংরেজি বাদে অন্য ভাষার সিনেমার ব্যবসার ইতিহাসে বিশ্বের সেরা পাঁচে জায়গা করে নিয়েছে এ সিনেমা। এবং এটি ২০১৭ সালের সর্বোচ্চ উপার্জনকারী চলচ্চিত্র। এছাড়াও আমির খান অভিনীত এ সিনেমাটি চীনের বক্স অফিসে সর্বকালের সর্বোচ্চ ১৬টি সেরা চলচ্চিত্রের মধ্যে তালিকাভুক্ত একমাত্র অ-হলিউড চলচ্চিত্র হিসেবে রেকর্ড গড়েছে।

সিনেমাটি ইতিমধ্যে হলিউডের ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, এক্সএক্স: রিটার্ন অব জান্ডার কেজ, ট্রান্সফরমার্স: ডার্ক অব দ্য মুন, টাইটানিক থ্রিডি এবং দ্য জঙ্গল বুক-এর আয় পেছনে ফেলেছে। ‘দঙ্গল’ এখন বিশ্বের সবচেয়ে বড় ব্লকবাস্টার সিনেমা ‘অ্যাভাটার’ এবং ‘জুরাসিক ওয়ার্ল্ড’ এর ঘাড়ে নিঃশ্বাস ফেলছে, যা চীনের বক্স অফিসে যথাক্রমে ১৫ এবং ১৪ নম্বর স্থানে রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৭/ফিরোজ/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়