ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অল্পের জন্য বেঁচে গেছেন যে তারকারা

শাহিদুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৮, ২৯ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অল্পের জন্য বেঁচে গেছেন যে তারকারা

আলিয়া ভাট, শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বচ্চন

শাহিদুল ইসলাম : শুটিং চলাকালীন সময়ে কিংবা শুটিংয়ের বাইরে আকস্মিক দুর্ঘটনার কবলে পড়ে মৃত্যুকে খুব কাছ থেকে দেখেছেন অনেক বলিউড তারকা।

এসব দুর্ঘটনা থেকে কোনো রকমে বেঁচে ফিরেছেন তারা। বলিউড তারকাদের এমনই কিছু ভয়ংকর মুহূর্তের কথা থাকছে আজকের প্রতিবেদনে।

অমিতাভ বচ্চন : বলিউডের বিগবি খ্যাত অমিতাভ বচ্চনের ‘কুলি’ সিনেমার কথা নিশ্চয় সবারই মনে আছে। ১৯৮২ সালে নির্মাতা মনোমোহন দেশাইয়ের ‘কুলি’ সিনেমার একটি অ্যাকশন দৃশ্যের শুটিং হয়েছিল বেঙ্গালুরুতে। শুটিংয়ের সময় মারাত্মকভাবে আহত হয়েছিলেন অমিতাভ বচ্চন এবং তার বাঁচার সম্ভাবনাও ছিল কম। এরপর দুই মাস মৃত্যুর সঙ্গে লড়ে তিনি সুস্থ হয়ে ওঠেন। সেই দুর্ঘটনার কথা স্মরণ করে সম্প্রতি এক টুইট বার্তায় তিনি বলেছেন, ‘কুলি সিনেমার সেট থেকে বেঁচে ফেরা আমার কাছে পুনর্জন্ম স্বরূপ।’

শাহরুখ খান : ‘ডিয়ার জিন্দেগী’ সিনেমার শুটিং চলাকালীন সময়ে বড় দুর্ঘটনা থেকে অল্পের জন্য বেঁচে যান বলিউড বাদশাহ শাহরুখ খান। গোয়া শহরের এক সরু রাস্তায় সিনেমার শুটিং চলছিল। সাইকেল চালিয়ে শট দিচ্ছিলেন আলিয়া ও শাহরুখ। হঠাৎ একটি টেম্পু নিয়ন্ত্রণ হারিয়ে ওই রাস্তায় ঢুকে পড়ে। তারপর শাহরুখ ও আলিয়ার সাইকেলের পিছনে চলতে শুরু করে। এভাবে কিছু দূর চলার পর টেম্পুটি শাহরুখের সাইকেল ধাক্কা দেওয়ার আগ মুহূর্তে নিয়ন্ত্রণ ফিরে পায়। ফলে অল্পের জন্যে বড় দুর্ঘটনা থেকে বেঁচে যান বলিউড বাদশাহ।

সালমান খান : ২০০৩ সালের সুপারহিট বলিউড সিনেমা ‘তেরে নাম’। সালমান খানের ফিল্ম ক্যারিয়ারের অন্যতম সেরা এই সিনেমার শুটিং চলাকালে প্রায় মরতে মরতে বেঁচে গিয়েছিলেন তিনি। রেললাইনের ওপর দিয়ে হেঁটে যাচ্ছিলেন সালমান, আর তার পেছনে আসছে রেল। দৃশ্যটি ধারণের সময়ে সালমান তার অভিনয়ে এতটাই বুঁদ ছিলেন যে, ট্রেন তার খুব কাছে চলে এসেছিল। কিন্তু তিনি সেটা আন্দাজই করতে পারেননি। পরে এক সহ অভিনেতার ধাক্কায় ওই যাত্রায় অল্পের জন্য বেঁচে যান তিনি।

হৃতিক রোশান : সুপারহিট সিনেমা ‘কৃশ’ এর শুটিং চলাকালীন সময়ে ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হন হৃতিক রোশান। ৫০ ফিট ওপর থেকে লাফ দেওয়ার দৃশ্য ধারণ করা হচ্ছিল। হটাৎ করেই হৃতিকের কোমরে বাধা দড়ি ছিঁড়ে যায়। তবে নিচে কংক্রিটের ওপর না পড়ে একটি তাবুর ওপর এসে পড়েন তিনি। বলা যায় কপালের জোরেই সেবার হৃতিক বেঁচে গিয়েছিলেন।

ঐশ্বরিয়া রাই বচ্চন : শ্বশুর অমিতাভের মতো বউমা ঐশ্বরিয়ার আঘাত অতটা ভয়াবহ না হলেও আহত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হয়েছিল সাবেক এই বিশ্বসুন্দরীকে। ২০০৪ সালে ‘খাকি’ সিনেমার শুটিং চলাকালে নিয়ন্ত্রণ হারিয়ে তকে বহনকারী গাড়িটি সজোরো ধাক্কা দেয় একটি গাছের সঙ্গে। ঘটনা মারাত্মক হতে পারতো, তবে বলতে হয় ভাগ্যের জোরেই সেদিন বেঁচে গিয়েছিলেন তিনি।

সানি লিওন : প্রচণ্ড খারাপ আবহাওয়ার মধ্যে ‘ওয়ান নাইট স্ট্যান্ড’ সিনেমার শুটিং চলছিল সাগর পাড়ে। হঠাৎ একটি বড় ঢেউ এসে ভাসিয়ে নিয়ে যায় এই অভিনেত্রীকে। তবে সেবার ডুবুরিদের দক্ষতার কারণে বেঁচে যান তিনি।

আলিয়া ভাট ও বরুন ধাওয়ান : ‘হাম্পটি শর্মা কা দুলহান’ সিনেমার প্রচারণার কাজে আহমেদাবাদ যাচ্ছিলেন এই অভিনেতা ও অভিনেত্রী। চলতি পথে ট্রাফিক সিগন্যালে থামে তাদের গাড়ি। হঠাৎ পিছন থেকে অন্য একটি গাড়ি তাদের গাড়িকে সজোরে ধাক্কা মারে। তবে গাড়ি থেকে লাফ দিয়ে বেঁচে যান দুজনেই।



রাইজিংবিডি/ঢাকা/২৯ জুন ২০১৭/ফিরোজ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়